Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আগামীকাল শেষ হচ্ছে ২০ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৫:০৩ পিএম

দেশের ২০ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা শেষ হচ্ছে আগামীকাল। ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা দিয়ে শেষ হবে প্রথমবারের মত গুচ্ছভিত্তিক পরীক্ষা। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) ১ নভেম্বর অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার অংশ গ্রহণ কবেন ২ হাজার ১১২ জন শিক্ষার্থী।

জানা যায়, এরমধ্যেই পরীক্ষা নেওয়ার সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ‘সি' ইউনিট পরীক্ষা কমিটি। বিশ্ববিদ্যালয়ের ৪টি একাডেমিক ভবনের ৫০টি রুমে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের মানতে হবে যথাযথ স্বাস্থ্যবিধি।

এ বিষয়ে ‘সি’ ইউনিটের আহ্বায়ক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা নিতে সম্পূর্ণ প্রস্তুত আমরা। ইতিমধ্যে আসন বিন্যাস করা হয়ে গেছে। কেন্দ্রে বাইরে আসন বিন্যাস এবং পরীক্ষার রুমে সিট ট্যাগ লাগানো হচ্ছে। এছাড়া কেন্দ্রের অনেক রুমে ঘড়ি রয়েছে। যেসব রুমে ঘড়ি নেই সেখানে ১০ মিনিট পরপর সময় জানিয়ে দিতে পরিদর্শকদের বলে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, প্রতিটি ভবনের সামনে পরীক্ষার্থীদের জন্য হ্যান্ড স্যানিটাইজার, তাপমাত্রা পরিমাপের যন্ত্র ও মাস্ক রাখা হবে। হাত ধোয়ার ব্যবস্থা রয়েছে। অবশ্যই পরীক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে হবে। আশা করছি সুষ্ঠু ও সুন্দরভাবে কুবি কেন্দ্র পরীক্ষা সম্পন্ন করতে পারবে।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া গুচ্ছভিত্তিক ‘এ’ ইউনিট এবং ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে। আগামীকাল ‘সি’ ইউনিটের পরীক্ষা দিয়ে শেষ হবে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ