Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুর আইনজীবি সমিতির প্রেস ব্রিফিংয়ে জড়িতদের বিচার দাবী জামিন নিতে এসে আদালত চত্বরেই নৌকা প্রার্থী গ্রেফতার

মাদারীপুর থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৫:২৯ পিএম

নির্বাচনী শত্রুতার জের ধরে শনিবার কালকিনি থানায় দায়ের হওয়া এক মামলায় জামিন নিতে এসে আদালত চত্বরেই গ্রেফতার হয়েছেন ইউপি নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী নান্নু মোল্লা।আজ রবিবার সকাল ১১টায় সাদা পোষক পরিহিত ডিবি পুলিশের কয়েকজন সদস্য জেলা জজ কোর্ট চত্বরে নান্নু মোল্লাকে পেয়ে টেনে হিচরে নিয়ে আদালত চত্বরের বাইরে নিয়ে যায়। প্রকাশ্যদিবালোকে আদালত চত্বরে ঘটে যাওয়া এ ঘটনায় হতবাক হয়ে পড়ে অনেকেই।পাশাপাশি আইনজীবিরা ক্ষোভ প্রকাশ করেছে। এ ঘটনায় মাদারীপুর জেলা আইনজীবি সমিতির পক্ষ থেকে বিকেল ৩টায় এক প্রেস ব্রিফিংয়ে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে জড়িতদের বিচার দাবী করা হয়েছে।
প্রত্যক্ষদশীরা ও মামলার নথি সুত্রে জানা যায়, শনিবার কালকিনি আলীনড়র ইউনিয়নের চরলক্ষীপুর গ্রামে একটি বাড়িতে হামলা ও ভাঙ্গচুরের ঘটনায় কালকিনি থানায় একটি মামলা দায়ের হলে ওই মামলার প্রধান আসামী নান্নু মোল্লাসহ ২৪ জনকে আসামী করা হয়।রবিবার সকালে নান্নু মোল্লাসহ মামলার সকল আসামী আদালতে এসে জামিনের আবেদন করে আদালত চত্বরে অপেক্ষাই করতে থাকে। কিন্তু সকাল ১১ টায় সাদা পোষাকে ডিবি পুলিশের এসআই রশিদের নেতৃত্বে কয়েকজন সদস্য নান্নূ মোল্লাকে কোন কথা জিজ্ঞাসা না করেই আদালত চত্বর থেকে টেনে হিচরে নিয়ে যায়। ঘটনার পরই আসামীপক্ষের আইনজীবি বর্তমান আইনজীবি সমিতির সাধারন সম্পাদক বাবুল আক্তার চীফ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতের বিচারক মামুনুর রশিদের নিকট ঘটনা উল্লেখ করে আবেদন জানায় ।
গ্রেফতারকৃত আসামীর স্ত্রী মোসা: শাহিনুর বেগম বলেন, আগামী ১১ নভেম্বর কালকিনি উপজেলার অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে আলীনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বর্তমান ও সদস্য প্রার্থী আমার স্বামী নান্নু মোল্লা নির্বাচন করছেন। তার প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী আমির হোসেন ক্ষিপ্ত হয়ে স্থানীয় খগেন্দ্র মন্ডলের বাড়িতে শনিবার হামলা ও ভাঙ্গচুরের ঘটনা সাজিয়ে কালকিনি থানায় শনিবার রাতে একটি মামলা দায়ের করে। দায়েরকরা হয়রানীমুলক ওই মামলায় আমার স্বামীসহ ২৪জনকে আসামী করা সকল আসামী আদালত চত্¦রেই জামিনের আবেদন করে শুনানীর জন্য অপেক্ষায় ছিলাম কিন্তু সাদা পোষাকের লোক আমার স্বামীকে টেনে হিচরে নিয়ে যায়।
এদিকে বিকেল ৩টায় আইনজীবি সমিতিতে সমিতির সভাপতি এডভোকেট ওবাইদুর রহমান কালূ খান এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের শাস্তি দাবী করেন। প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন আদালত চত্বরে কোন আইনশৃংখলা প্রয়োগকারী সংস্থার সদস্য কোন আসামীকে এমনকি গুরুতর অপরাধের আসামীকেও গ্রেফাতার করতে পারেন না। এ ঘটনায় তাকে অন্যায়ভাবে আটক করা হয়েছে যাহা সঠিক নিরপেক্ষ তদন্ত করলেই সত্যতা পাওয়া যাইবে।
ডিবি পুলিশের ওসি আল-মামুনের কাছে জানতে চাইলে তিনি ঘটনার কোন মন্তব্য না করেই পুলিশের মিডিয়া মুখপাত্রের সাথে এ প্রতিবেদককে কথা বলতে বলেন।
জানতে চাইলে পুলিশ বিভাগের মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা ঘটনা অস্বীকার করে বলেন, আদালত চত্বরে নয় রাস্তা থেকে আসামী নান্নু মোল্লাকে গ্রেফতার করা হয়।একই দাবী গ্রেফতারকারী ডিবির এস আই শরীফ আবদুর রশিদের।
আসামীপক্ষের আইনজীবি বাবুল আক্তার বলেন , আদালত চত্বরে আসামী গ্রেফতারের বিষয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর কাছে আবেদন আকারে জানানো হয়েছে। এখনো ওই আবেদনের বিষয়ে কোন আদেশ দেননি বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ