Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীনা টিকা গ্রহণকারী যাত্রীদের ওমরাহ পালনের সুযোগ দিন পিএইচপি প্রতিযোগিতায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৭:৩৫ পিএম

বর্তমান সউদী সরকার ওমরাহ পালনে সিনোফার্মা টিকাকে উপেক্ষা করায় বাংলাদেশের শত শত যাত্রী হজ এবং ওমরাহ পালনের সুযোগ পাচ্ছে না। সিনোফার্মা টিকা গ্রহণকারী ব্যক্তিদের ওমরাহ পালনের সুযোগ সৃষ্টির লক্ষ্যে বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। মহানবী (সা.) এর জিয়ারতের মানস কামনা থেকে তারা বঞ্চিত হচ্ছেন। এব্যাপারে সরকারকে উদ্যোগী হয়ে রাজকীয় সউদী সরকারের পররাষ্ট্র মন্ত্রীর সাথে যোগাযোগের মাধ্যমে একটা বিহীত করা দরকার। এতে শত শত ওমরাযাত্রী ওমরাহ পালনে সউদী যাওয়ার সুযোগ সৃষ্টি হবে। সারাদেশ থেকে ২৫০০ শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত পিএইচপি সত্যের সন্ধানে প্রতিযোগিতায় সবাইকে পিছনে ফেলে গ্র্যান্ড ফাইনালে চ্যাম্পিয়ান ট্রপি তুলে নেন চট্টগ্রামের সন্তান দৌলতুল ইসলাম সাকলাঈন। প্রথম হওয়া প্রতিযোগি পুরস্কার হিসেবে ওমরা পালন করার সুযোগ পেল। সোশাল মিডিয়ায় ব্যাপক সাড়া জাগানো সমাপনী অনুষ্ঠানটি গতকাল শনিবার অনলাইনে তরুণ দায়ী শায়খ মোস্তফা আযহারীর পরিচালনা ও সঞ্চালনায় অনলাইনের মাধ্যমে রেজিষ্ট্রেশন করা প্রতিযোগিদের বিভিন্ন যাচাই-বাছাই প্রক্রিয়া শেষে দশজনকে নিয়ে চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক স্কলার শায়খ হাসান আযহারী ও শায়খ জয়নুল আবেদীন কাদেরী। অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন, ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে তরুণদের চারিত্রিক এবং তাহজীব-তমুদ্দন সমন্বিত সমাজ ও রাষ্ট্র গড়ার এক অপূর্ব সুযোগ। আড়াই হাজার ছাত্রের অংশগ্রহণে প্রতিযোগিতায় তাঁদের সুপ্ত মেধা বিকাশের সুযোগ পেয়েছে। এ ধরনের প্রতিযোগিতা যত বেশি হবে তত ছাত্ররা মেধা বিকাশের সুযোগ পাবে।


উল্লেখ্য যে, এ অনুষ্ঠানে একজনকে পবিত্র ওমরাহ যাওয়ার টিকেট পুরুষ্কৃত করলেও অপরাপর প্রতিযোগি শাহ আহমাদ রেযা, আব্বাস খান, মাঈনুল ইসলাম, আবু তৈয়্যবকেও অনলাইনে দেখা দর্শক-শ্রোতাদের সৌজন্যে ওমরাহ পালনের সুযাগ পেয়েছে। আয়োজক শায়খ মুস্তফা আযহারীর নেতৃত্বে ওমরাহ পালনেল লক্ষ্যে পাঁচজনকে নিয়ে অতিসত্বর তিনি মক্কা-মদিনার উদ্দেশ্যে রওনা করবেন। শুরু থেকে অনুষ্ঠানে মডারেটর হিসেবে ছিলেন গোলাম পাঞ্জেতান, কায়সান বিন জুবায়ের ও মুশফিক ইলাহি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএইচপি প্রতিযোগিতায় নেতৃবৃন্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ