Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামফোবিয়া বৃদ্ধি পাওয়ায় নিন্দা পাকিস্তানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ভারতে ইসলামফোবিয়া বৃদ্ধি পাওয়ায় ও ত্রিপুরায় মুসলিমদের উপরে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে পাকিস্তান। ভারতের নাম না নিয়েই শনিবার জাতিসংঘে পাকিস্তানের স্থায়ী মিশনের পক্ষ থেকে নিজেদের অফিশিয়াল পেজে দেয়া এক টুইট বার্তায় এই নিন্দা জানানো হয়।

টুইটে পাকিস্তানের সহকারি স্থায়ী প্রতিনিধি আমির খান লিখেন, ‘পাকিস্তান কয়েকদিন আগে মুসলমানদের বেশ কয়েকটি মসজিদ, বাড়িঘর এবং দোকান ভাংচুরের তীব্র নিন্দা জানায়। পাকিস্তান আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ইসলামফোবিয়ার ক্রমবর্ধমান জোয়ার এবং সংখ্যালঘুদের বিশেষ করে মুসলমানদের বিরুদ্ধে আক্রমণ বন্ধ করতে ভূমিকা পালনের আহ্বান জানায়।’ প্রসঙ্গত, গত এক সপ্তাহের বেশি সময় ধরে ভারতের ত্রিপুরা রাজ্যে সংখ্যালঘু মুসলমানদের বাড়িঘর, দোকানপাট, মসজিদে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। বর্তমানে পরিস্থিতি কিছুটা শান্ত হলেও উত্তেজনা রয়েছে এবং মাঝেমধ্যেই দুই সম্প্রদায়ের মধ্যে সংঘাত বাধছে বলে বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে। সূত্র : টুইটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ