Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মেয়র মুজিবুর রহমানসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারে সাবেক ছাত্রলীগ নেতা মুনাফ সিকদার গুলিবিদ্ধ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক নেতা ও বর্তমান যুবলীগ নেতা মোনাফ সিকদার গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় কক্সবাজার পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে প্রধান আসামি করে ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
মামলাটি গতকাল রোববার বিকেলে কক্সবাজার সদর থানায় দায়ের করা হয়। মারাত্মকভাবে আহত হয়ে ছাত্রলীগের সাবেক ওই নেতা এখন ঢাকায় চিকিৎসাধীন আছেন। গত ২৭ অক্টোবর রাত সাড়ে নয়টার দিকে সৈকতের সুগন্ধা পয়েন্টে কয়েকজন মুখোশ পরা অস্ত্রধারী তাকে গুলি করলে তিনি মারাত্মকভাবে আহত হন। মুনাফ সিকদারকে প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হলেও উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গত বুধবার রাত সাড়ে নয়টার দিকে ৫/৭ জন মুখোশ পরা অস্ত্রধারী সুগন্ধা পয়েন্টে তাকে গুলি করে পালিয়ে যায়। পুলিশ জানিয়েছে, দুর্বৃত্তদের পাকড়াও করার চেষ্টা চলছে। তবে এ পর্যন্ত এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সরকারি দলের গ্রুপিং ও অভ্যন্তরীণ কোন্দলের কারণে এই গোলাগুলির ঘটনা ঘটেছে। ঘটনার পর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিও ক্লিপে দেখা গেছে, মুনাফ সিকদার হাসপাতাল থেকে মেয়র মুজিবুর রহমানের নির্দেশে তাকে গুলি করা হয়েছে।

এদিকে, গতকাল রোববার এই ঘটনায় কক্সবাজার সদর থানায় মেয়র মুজিবুর রহমানসহ ১৩ জনকে করে মামলা রেকর্ড হওয়ার খবর ছড়িয়ে পড়লে কক্সবাজার শহরের দোকান পাট বন্ধ হয়ে যায়। শহরে শত শত মেয়র সমর্থক প্রতিবাদ মিছিল করে। বিক্ষুদ্ধ জনগণ পৌরসভার সামনে প্রতিবাদ সমাবেশ করে। তারা মেয়রের বিরুদ্ধে মামলাকে ষড়যন্ত্রমূলক বলে আখ্যায়িত করে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ