Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে বিমান যাত্রীদের জন্য এসি বাস

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

দীর্ঘ দাবির প্রেক্ষিতে ফ্লাইট চালুর প্রায় ২৬ বছর পরে বরিশালে বিমান বাংলাদেশের যাত্রীদের বিমানবন্দরে আনা নেয়ার ব্যবস্থা চালু হচ্ছে আজ থেকে। আজ থেকে মহানগরীর সেলস অফিস থেকে বরিশাল বিমানবন্দরে যাত্রীদের আনা নেয়ার লক্ষ্যে বাতানুকূল বাস চালু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সকালে বরিশাল বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে প্রথম বাস বরিশাল মহানগরীতে আসবে। এখন থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীরা বিনা মাসুলে নগরী থেকে ১৫ কিলোমিটার দূরে বিমানবন্দরে যাতায়াতের সুযোগ পাবেন। ইতোপূর্বে সৈয়দপুর বিমানবন্দর থেকেও বিমান রংপুর ও দিনাজপুরের যাত্রীদের যাতায়াতের ব্যবস্থা গ্রহণ করেছে।

বরিশাল বিমানবন্দর নির্মাণ শেষে ১৯৯৫ সালের ৩ ডিসেম্বর জাতীয় পতাকাবাহী বিমান চালু হলেও নানা প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে তা চলছিল। গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে নতুন সময়সূচি নিয়ে ফ্লাইট চালুর দিনে বরিশালে এক অনুষ্ঠানে বিমানের ব্যবস্থাপনা পরিচালকের কাছে অন্য কয়েকটি দাবির সাথে যাত্রীদের বিমানবন্দরে পৌছে দেয়ার লক্ষ্যে শাটল সার্ভিস চালুর বিষয়টিও ছিল। বিমানের এমডি নীতিগতভাবে তা মেনেও নেন।
এরই ধরাবাহিকতায় আজ থেকে বরিশালের যাত্রীদের বিমানবন্দরে আনা নেয়ার লক্ষ্যে বাতানুকূল বাস সার্ভিস চালু করছে বিমান। বিমানের ফ্লাইট বরিশাল থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হবার দেড় ঘণ্টা আগে সিটি সেলস অফিস থেকে বিমানের এ বাস ছেড়ে যাবে। বরিশাল থেকে বিমান প্রতিদিন সকাল ৯টা ৩৫ মিনিটে এবং বৃহস্পতিবার বিকেল ৫টা ৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ