Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপানে যাত্রীবাহী ট্রেনে ছুরিকাঘাতে অন্তত ১০ জন আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ১০:৩০ পিএম

জাপানের শিনজুকু শহরের একটি যাত্রীবাহী ট্রেনে এক ব্যক্তির ছুরিকাঘাতে অন্তত ১০ জন যাত্রী আহত হয়েছেন। দমকল বিভাগের কর্মকর্তারা এবং সংবাদ প্রতিবেদনে স্থানীয় সময় রোববার এ কথা বলা হয়েছে। ওই ব্যক্তি পালিয়ে যাবার পর পুলিশ তাকে গ্রেফতার করে।

জানা যায়, ব্যাটম্যান কমিকের চরিত্র জোকারের পোশাক পরে এক হামলাকারী একটি যাত্রীবাহী ট্রেনে হামলা চালায়। এই ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।
স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, ২৪ বছর বয়সী হামলাকারী জোকারের পোশাক পরে ট্রেনটিতে হামলা চালায়। ওই ট্রেনের বেশির ভাগ যাত্রীই হ্যালোইন উদ্যাপন করতে যাচ্ছিল।

জাপানের সম্প্রচারমাধ্যম এনএইচকের একটি ভিডিও টুইটারে পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছিল হামলা থেকে বাঁচতে লোকজন ছোটাছুটি করছে।
জাপানের যোমিউরি সংবাদপত্রকে একজন প্রত্যক্ষদর্শী বলেন, আমি ভেবেছিলাম হয়তো এটি হ্যালোইন উদ্যাপনের অংশ। পরে আমি দেখি লোকটি একটি বড় ছুরি হাতে এগিয়ে আসছে। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ