Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ভারতে নারী পাচার চক্রের ২ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

রাজধানীর বনানী থেকে আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি দল রাজধানীর বনানী থেকে তাদের গ্রেফতার করা হয়। বিয়ে করে ভারতে নারী পাচার করে চক্রের সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন- মো. সুজন সিকদার ও মো. রমজান মোল্লাহ। তাদের মধ্যে সুজন সিকদার ওই চক্রের মূলহোতা বলে জানিয়েছে র‌্যাব।
র‌্যাব আরো জানায়, তারা যশোর সীমান্ত এলাকায় দিয়ে নারী পাচার করে থাকে। নারী পাচারের ক্ষেত্রে যশোর সীমান্ত পারাপারে পলাতক আসামী হোসেন সহায়তা করে থাকে। পরে হোসেন ওই দেশের চক্রের সদস্যদের কাছে পাচার হওয়া নারীদের হস্তান্তর করে। আসামী সুজন সিকদার তিনটি বিয়ে করেছেন। তাদের মধ্যে খাদিজা আক্তার নামের এক জনকে ভারতে পাচার করে দেন। এছাড়াও বর্তমানে ভারতে পাচারের উদ্দেশ্যে আরেক নারীকে বিয়ের প্রস্তুতি নিচ্ছেলেন সুজন। এছাড়াও গ্রেফতার হওয়ার রমজান তার স্ত্রী মারা গেছেন; এমন মিথ্যা সংবাদ প্রচার করে আরেক নারীকে বিয়ে করে। তারা ওই দুই নারীকে ভারতে পাচারের জন্য ভারতীয় এক ব্যক্তির কাছ থেকে ২৮ হাজার টাকা নিয়েছে। কিন্তু র‌্যাবের তৎপরতায় আসামীরা ওই দুই নারীকে পাচার করতে ব্যর্থ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী পাচার চক্র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ