Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১০:১৭ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তিনি মারা যান। মারা যাওয়া ব্যক্তি ছিলেন চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। রামেক হাসপাতালের পরিচালক এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি।

তবে উপসর্গ নিয়ে ৫১-৬০ বছর বয়সী একজন পুরুষ মারা গেছেন। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।
এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫২ জন। বর্তমানে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১২ জন, নাটোরের ৭ জন, নওগাঁর ২ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ১ জন, চুয়াডাঙ্গার ১ জন এবং মেহেরপুরের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৯ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১১ জন।

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৩৬ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে একজনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২ জনের। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৬০ শতাংশ। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ