Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলাচলের রাস্তায় নলকূপ!

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১১:২৪ এএম

লোহাগাড়ার চরম্বায় চলাচলের রাস্তায় গভীর নলকূপ বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ উঠেছে। সোমবার (১লা নভেম্বর) সকালে ইউনিয়নের নাছির মোহাম্মদ পাড়ায় ঘটনাস্থলে গিয়ে এ চিত্র দেখা যায়।

জানা যায়, স্থানীয় মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে একটি মহল চলাচলের রাস্তায় গভীর নলকূপ স্থাপনের কাজ শুরু করেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি সরেজমিনে উপস্থিত হয়ে নলকূপ স্থাপন বন্ধের নির্দেশ দেন। কিন্তু ওই মহল ইউএনও’র নির্দেশনা অমান্য করে রাতের আঁধারে নলকূপ স্থাপনের কাজ সম্পন্ন করে। এ ঘটনার প্রতিকার চেয়ে স্থানীয় আব্দুছ ছোবাহান উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

সরেজমিনে দেখা যায়, চলাচলের রাস্তার ঠিক মাঝখানে বসানো হয়েছে গভীর নলকূপ। এতে ওমর আলী মহাজন জামে মসজিদের শত শত মুসল্লী, চরম্বা মোহাম্মদিয়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা, আল-হেরা হেফজখানা, চরম্বা শরিফীয়া এতিমখানা, চরম্বা শাহ্ ছোবহানিয়া আদর্শ মহিলা মাদ্রাসা, হেফজখানা ও এতিমখানার প্রায় ৭ শতাধিক শিক্ষার্থীসহ চরম্বা শাহ ছোবহানিয়া দরবারে আসা ভক্তদের যাতায়াতে বিঘœ ঘটছে। এছাড়া উক্ত রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করতে হয় ১১ পরিবারের প্রায় শতাধিক লোকজনকে।

চরম্বা শাহ্ ছোবহানিয়া আদর্শ মহিলা মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ হোসাইন জানান, চলাচলের রাস্তায় গভীর নলকূপ বসিয়ে প্রতিবন্ধতা সৃষ্টি করায় শিক্ষার্থীদের চলাচলে দূর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া আগে প্রয়োজনীয় মালামাল আনা-নেয়ার জন্য যানবাহন মাদ্রাসার মাঠে চলে আসতো। কিন্তু রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করায় যানবাহন আসা-যাওয়া করতে পারছেনা।

স্থানীয় ষাটোর্দ্ধ বৃদ্ধা নুরুজ্জাহান জানান, তারা দীর্ঘদিন যাবত এই এলাকায় বসবাস করে আসছেন। তার ছেলে একজন সিএনজি অটোরিক্সা চালক। আগে সিএনজি অটোরিক্সা নিয়ে তার ছেলে বসতঘরের সামনে চলে আসতে পারতো। কিন্তু এখন চলাচলের রাস্তায় নলকূপ বসানোর কারণে প্রতিবন্ধতা সৃষ্টি হয়েছে। এ কারণে তাদের স্বাভাবিক জীবনযাত্রায় ব্যাঘাত ঘটছে।

অভিযুক্ত মোহাম্মদ শাহজাহান চলাচল রাস্তায় টিউবওয়েল বসানোর কথা স্বীকার করে বলেন, মসজিদের মুসল্লীদের ব্যবহারের সুবির্ধাথে এটি বসানো হয়েছে। এখানে চলাচলে অসুবিধা হওয়ার কোন কারণ দেখছি না।

এব্যাপারে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু বলেন, চলাচল রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ পেয়ে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এব্যাপারে শীঘ্রই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা

২২ অক্টোবর, ২০২২
৩ অক্টোবর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২২
১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ