Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হোয়াইট হাউস মুখপাত্র করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ২:২৮ পিএম

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার (৩১ অক্টোবর) জেন সাকির করোনা শনাক্ত হয় বলে এক প্রতিবেদনে এ তথ্য জানায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, কোভিড শনাক্ত হলেও ৪২ বছরের সাকির অবস্থা গুরুতর নয়। করোনার টিকা নিয়েছেন তিনি। উপসর্গগুলোও খুব জটিল নয়। বাইডেন প্রশাসনে করোনায় আক্রান্ত প্রথম কোনো হাই প্রোফাইল কর্মকর্তা তিনি।

জেন সাকি বলেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সর্বশেষ মঙ্গলবার হোয়াইট হাউজে তার সাক্ষাৎ হয়। এ সময় তারা ৬ ফুট দূরত্বে অবস্থান করেন এবং উভয়ই মাস্ক পরেছিলেন।

জেন সাকি আরো বলেন, দায়িত্ব ও কর্মকাণ্ড সম্পর্কে স্বচ্ছ থাকতে নিজের করোনা পজিটিভ হওয়ার তথ্য প্রকাশ করেছেন। এর আগে শনিবার প্রেসিডেন্ট জো বাইডেন করোনা পরীক্ষা করেছেন। তবে তার ফলাফল নেগেটিভ এসেছে।

এদিকে জেন সাকি এক বিবৃতিতে জানিয়েছেন, বর্তমানে তিনি বাসা থেকে কাজ করছেন। ১০ দিন পর্যন্ত কোয়ারেন্টিনে থাকার পর ফের টেস্ট করাবেন। ওই পরীক্ষায় নেগেটিভ আসলে হোয়াইট হাউসে নিয়মিত কাজে যোগ দেবেন তিনি। তার আগ পর্যন্ত হোম অফিস চালিয়ে যাবেন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ