Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পদত্যাগের প্রশ্নই ওঠে না : লেবাননের তথ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৩:৪৯ পিএম

ইয়েমেন যুদ্ধ সম্পর্কে মন্তব্য করার জের ধরে লেবাননের সাথে সৌদি আরবের কূটনীতিক টানাপোড়েন সৃষ্টির পর লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি পদত্যাগের সম্ভাবনা নাকচ করে দিয়েছেন। তিনি বলেছেন, এই ইস্যুতে পদত্যাগের প্রশ্নই ওঠে না।

সংবাদমাধ্যম আল-জাজিরায় দেয়া এক সাক্ষাৎকারে কোরদাহি সৌদি নেতৃত্বাধীন আরব জোটের সামরিক অভিযানের সমালোচনা করে বলেছেন, ইয়েমেনে এখন সৌদি আগ্রাসন বন্ধ করার সময় এসেছে। ইয়েমেন যুদ্ধকে তিনি 'বাজে যুদ্ধ' বলে মন্তব্য করেছিলেন এবং বলেছিলেন আরব দেশগুলোর মধ্যে যুদ্ধকে তিনি সমর্থন করেন না। তিনি আরো বলেছিলেন যে, ইয়েমেনে সামরিক বাহিনী এবং হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা বাইরের আক্রমণ থেকে দেশকে রক্ষা করার জন্য লড়াই করছেন।

তার এই মন্তব্যের পর সউদী আরব রিয়াদে নিযুক্ত লেবাননের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে। একই পথ অনুসরণ করেছে বাহারাইন ও কুয়েত। এছাড়া সংযুক্ত আরব আমিরাতও লেবাননের বিরুদ্ধে কূটনৈতিক ব্যবস্থা নেয়ার কথা চিন্তা করছে বলে জানিয়েছে।

পারস্য উপসাগরীয় আরব দেশগুলো যখন লেবাননের বিরুদ্ধে প্রচণ্ড কূটনৈতিক চাপ সৃষ্টি করেছে তখন জর্জ কোরদাহি বৈরুতভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাদিদকে বলেছেন, সরকার থেকে পদত্যাগের প্রশ্নই ওঠে না। সূত্র : পার্সটুডে



 

Show all comments
  • Monjur Rashed ১ নভেম্বর, ২০২১, ৩:৫৪ পিএম says : 0
    Speak the truth boldly although it is bitter. Share experience from Qatar.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেবানন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ