Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজশাহীতে মহানবীকে নিয়ে কটূক্তির মামলায় ৩ জনের কারাদন্ড

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৪:৫৮ পিএম

পাবনার আতাইকুলা'য় হযরত মুহাম্মদ সঃ' কে নিয়ে অবমাননাকর প্রচার ও পর্নোগ্রাফির ঘটনায় দায়েরকৃত মামলায় ৩ জনের দশ বছরের সশ্রম কারাদন্ড ও প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল। সোমবার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্তরা হলো, আমিনুল এহসান, জহিরুল ইসলাম ও খোকন। এসময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আরো ৭ আসামীকে খালাস দেয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবি এডভোকেট ইশমত আরা জানান, ২০১৩ সালের ২ রা নভেম্বর রাজীব নামের এক ব্যক্তির ফেসবুক আইডি থেকে মহানবী কে কটুক্তি করা ছবি আপলোড করা হয়। পরে মুসলিমরা হিন্দু ধর্মাবলম্বী রাজীবের বাড়ীতে হামলা, ভাংচুর করে আগুন দেয়। পরে এঘটনায় ৫৭ ধারায় মামলা হয়।

তদন্তে জানা যায়, আসামী আমিনুল এহসান তার ফটোকপির দোকান থেকে মহানবীকে কটুক্তি করা ছবি ফটোকপি করে বিক্রি করে। আরেক আসামী খোকন আসামী জহুরুলের কম্পিউটারের দোকান থেকে হিন্দু ধর্মাবলম্বী রাজীবের ফেসবুকে তা আপলোড করে প্রচার করে। আসামী আমিনুল এহসান আদালতে এবিষয়ে স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ