Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজশাহীতে অক্টোবরে বিভাগজুড়ে বিএসটিআইয়ের ৫৪টি মামলা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৬:১৩ পিএম

রাষ্ট্রায়াত্ব মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্টানার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) রাজশাহী বিভাগজুড়ে মোট ৫৪টি মামলা দায়ের করেছে। বিএসটিআইয়ের রাজশাহী বিভাগীয় কার্যালয় অভিযান চালিয়ে এসব মামলা করেছে।
রাজশাহী বিএসটিআইয়ের পরিচালক ইঞ্জিনিয়ার সেলিম রেজা সোমবার জানান, ওজন ও পরিমাপে কারচুপি, অবৈধ ওজন-পরিমাপক যন্ত্র ব্যবহার করে ব্যবসা পরিচালনার দায়ে রাজশাহী বিভাগের জেলায় সর্বমোট ১৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ এর আওতায় ২৩টি মামলা করা হয়। এতে ২ লাখ ৯০ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া এ আইনের অধীনে সার্ভিল্যান্স অভিযানের মাধ্যমে আরও দুটি নিয়মিত মামলা দায়ের করা হয়।
অন্যদিকে ‘বিএসটিআই আইন-২০১৮’ এর আওতায় মান সনদ না থাকায় ও অবৈধভাবে বিএসটিআই মান চিহ্ন ব্যবহারের ব্যাপারে মোট ১৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে ২৪টি মামলায় ৪ লাখ ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া ১৯টি সার্ভিল্যান্স টীমের অভিযান পরিচালনার মাধ্যমে ৪টি নিয়মিত মামলা করা হয়। এর বাইরে বগুড়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫০ হাজার টাকা জরিমানা আদায়ের মাধ্যমে একটি মামলা নিষ্পত্তি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা

১৭ জানুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ