Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কুমিল্লায় গ্যাস সরবরাহ বন্ধ

চরম দুর্ভোগে গ্রাহকরা

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

গ্যাস সরবরাহ বন্ধ রাখায় চরম ভোগান্তিতে পড়েছে কুমিল্লা নগরীসহ কয়েকটি উপজেলার গ্রাহকরা। লিকেজ হওয়া গ্যাস লাইন মেরামতের কারণে বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানি লিমিটেড (বিজিডিসিএল) গতকাল সোমবার সকাল ৮টা থেকে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পর গ্রাহকরা সকালের নাস্তা ও দুপুরের খাবার তৈরি নিয়ে হিমশিমে পড়েন।

বিশেষ করে নগরীর হোটেলগুলোতে দুপুরের খাবার পার্সেল নেয়ার জন্য মানুষের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ জানিয়েছেন, লিকেজ পাইপ মেরামত ও দুর্ঘটনার বড় আশঙ্কা থেকে বাধ্য হয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
জানা যায়, কুমিল্লার কোটবাড়ি নন্দনপুর হাইওয়ে সড়কের পাশে বাখরাবাদের গ্যাস সরবরাহ লাইন রয়েছে। যা দিয়ে কুমিল্লা নগরী ও আশপাশের এলাকায় গ্যাস সরবরাহ হয়ে থাকে। সেখানে পিডিবির দুইটি বড় বড় পিলার রয়েছে। ওই পিলারের পাশে রবিবার বিকেলে গ্যাস লাইন লিকেজ হয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ১৪টি দোকান পুড়ে যায়।পরে রাত ১টা পর্যন্ত চেষ্টা করেও লাইন মেরামত করতে না পারায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন রাখে বাখরাবাদ।
তবে গত রোববার রাত থেকে গতকাল সোমবার সকাল ৮টা নাগাদ গ্যাস সরবরাহ থাকলেও চুলোয় চাপ ছিল কম। সকাল ৮টার পর থেকে পুরোপুরি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েন আবাসিক গ্রাহকরা। বেশিরভাগ গ্রাহকই জানেন না, গ্যাস লাইন মেরামতের কাজ চলছে। অনেক গ্রাহক ভেবেছেন বেলা ১১/১২টার মধ্যে গ্যাস চলে আসবে। কিন্তু চুলো স্টার্ট দিয়ে গ্যাসের নাগাল পাননি গৃহিনীরা। ফলে দুপুরের খাবার তৈরি নিয়ে চরম বপাকে পড়েন তারা। ফলে অনেককেই বাধ্য হয়ে হোটেল থেকে দুপুরের খাবার কিনেছেন। কোন কোন হোটেলে বেলা ২টার মধ্যেই খাবার শেষ। খাবারের জন্য দীর্ঘ লাইনও দেখা গেছে নগরীর হোটেলগুলোতে। বিজিডিসিএলের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার জানান, আমরা গত রোববার রাত ১টা নাগাদ চেষ্টা করেছি। কিন্তু পিডিবির সহায়তা না থাকায় আমরা লাইন মেরামত করতে পারিনি। সোমবার সকাল ৮টায় আবার কাজ শুরু হয়েছে। সন্ধ্যা নাগাদ গ্যাস সংযোগ ফিরে পেতে পারেন গ্রাহকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ