Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমপি হিসেবে শপথ নিলেন শেরীফা কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

সংরক্ষিত মহিলা আসনের এমপি হিসেবে শপথ নিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরর স্ত্রী শেরিফা কাদের।
গতকাল সোমবার জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ বাক্য পাঠ করান। এর আগে তার নির্বাচিত হওয়ার গেজেট সংসদ সচিবালয়ে পাঠায় নির্বাচন কমিশন (ইসি)। জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে সংসদ সচিবালয়ের সচিব কেএম আব্দুস সালাম শপথ গ্রহণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, আহসান আদেলুর রহমান ও নাজমা আক্তার উপস্থিত ছিলেন। শপথ গ্রহণ শেষে শেরীফা কাদের রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন।
গত ১৩ সেপ্টেম্বর জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের এমপি মাসুদা এম রশিদ চৌধুরী (মহিলা আসন-৪৫) মারা গেলে আসনটি শূন্য হয়। এরপর শেরীফা কাদের জাপার প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করলে এবং অন্য কোনো প্রার্থী না থাকায় রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম গত ২৪ অক্টোবর তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। পরবর্তীতে গত ২৮ অক্টোবর গেজেট প্রকাশ করে ইসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি হিসেবে শপথ নিলেন শেরীফা কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ