Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ঋণ জালিয়াতি : তাজউদ্দিনের জামিন স্থগিত

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসিক ব্যাংকে ঋণ জালিয়াতির ঘটনায় করা এক মামলায় ঋণগ্রহীতা মেসার্স ইউকে বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনের জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত। গতকাল রোববার আদেশ স্থগিত চেয়ে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে অবকাশকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ আদেশ দেন। এর আগে হাইকোর্ট তাঁকে চার সপ্তাহের আগাম জামিন দিয়ে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন। একই সঙ্গে আগামী ১০ নভেম্বর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান। অন্যদিকে, তাজউদ্দিনের পক্ষে ছিলেন শফিক আহমেদ।
গত ২৬ সেপ্টেম্বর হাইকোর্ট তাজউদ্দিনকে চার সপ্তাহের আগাম জামিন দিয়ে আত্মসমর্পণের নির্দেশ দেন। আত্মসমর্পণের দিন দুই কোটি টাকা সংশ্লিষ্ট ব্যাংকে জমা দিতে বলা হয়েছিল। দুই মাস পরপর দুই কোটি টাকা করে কিস্তি পরিশোধ করতে নির্দেশ দেয়া হয়। কোনো কিস্তি পরিশোধে ব্যর্থ হলে তাজউদ্দিনের জামিন বাতিল হয়ে যাবে বলেছেন আদালত। ওই আদেশ স্থগিত চেয়ে দুদক আবেদন করে। আদেশের পর দুদকের খুরশীদ আলম খান বলেন, হাইকোর্টের পুরো আদেশ স্থগিত করেছেন চেম্বার বিচারপতি। ১০ নভেম্বর এ বিষয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে। আত্মসাতের জন্য জালিয়াতির মাধ্যমে ৪৫ কোটি ৬০ লাখ ৩৭ হাজার টাকা ঋণ নেওয়ার অভিযোগে তাজউদ্দিনের বিরুদ্ধে গত বছরের ২১ সেপ্টেম্বর গুলশান থানায় মামলাটি করে দুদক। এ মামলায় ২৬ সেপ্টেম্বর আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন জানান তাজউদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঋণ জালিয়াতি : তাজউদ্দিনের জামিন স্থগিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ