Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সঠিক দায়িত্ব পালনেই দুদকের বদনাম মুছে যাবে -দুদক চেয়ারম্যান

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। তাহলে দুদক বদনামমুক্ত হবে এবং মানুষও হয়রানি থেকে মুক্তি পাবে। গতকাল রোববার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে রিফ্রেশার্স প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে কর্মকর্তাদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। দুদকের উপ-পরিচালক পদমর্যাদার ২০ জন কর্মকর্তা ২০ অক্টোবর পর্যন্ত এ প্রশিক্ষণে অংশ নেবেন।
দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, এ অঞ্চলের আর্থসামাজিক অবস্থার পরিপ্রেক্ষিতে কর্মকর্তাদের ওপর চাপ আসতে পারে। নিজেদের সততা, নিষ্ঠাবোধ ও প্রজ্ঞার মাধ্যমে এ চাপ প্রশমন করা অসম্ভব নয়। এ কাজ করতে পারলেই জনসাধারণের সমর্থন পাওয়া যাবে।
দুদক চেয়ারম্যান আরো বলেন, বর্তমানে দুর্নীতি দমন কমিশনের কর্মপরিবেশ-পরিস্থিতি এবং আঙ্গিক কিছুটা পরিবর্তন হয়েছে। তাই প্রশিক্ষণের মাধ্যমে কর্মকর্তাদের মেধা, প্রজ্ঞা ও মননশীলতাকে শাণিত করা হবে। অনুসন্ধান বা তদন্তের ক্ষেত্রে প্রণীত প্রতিবেদনের প্রতিটি শব্দ হতে হবে কর্মকর্তাদের বিবেকপ্রসূত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিশনের মহাপরিচালক (আইন) মো. মঈদুল ইসলাম, মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনির চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঠিক দায়িত্ব পালনেই দুদকের বদনাম মুছে যাবে -দুদক চেয়ারম্যান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ