Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

এবি ব্যাংকের আবদুস সাত্তারকে আত্মসমর্পণের নির্দেশ

১৭৬ কোটি টাকার ঋণ জালিয়াতি মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

আরব-বাংলাদেশ (এবি) ব্যাংকের তৎকালীন নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এবং ম্যানেজার এবিএম আব্দুস সাত্তারকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। জামিন আবেদনের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এসএম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আব্দুস সাত্তারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক। দুর্নীতি দমন কমিশনের (দুদক)র পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট আসিফ হাসান।
আসিফ হাসান জানান, পদ্মা সেতুর ঠিকাদারি পাইয়ের নাম করে অবৈধ ব্যাংক গ্যারান্টির মাধ্যমে ঋণ জালিয়াতি করেন। এ ঘটনায় মামলা করে দুদক। এ মামলায় জামিন চাওয়া হলে শুনানি শেষে আদালত আব্দুস সাত্তারকে ৮ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে বলেন। তিনি আরো জানান, পদ্মা বহুমুখী সেতুর ঠিকাদার সিনোহাইড্রেন করপোরেশন লিমিটেড ও চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের নাম করে ৬টি ভুয়া ও জাল ওয়ার্ক অর্ডার করে ৭টি অবৈধ ব্যাংক গ্যারান্টির মাধ্যমে ১৭৬ কোটি ১৮ লাখ ঋণ দেয়ার ঘটনায় গত ৮ জুন মামলা হয়। উপ-পরিচালক আবুল কালাম আযাদ বাদী হয়ে ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন। আব্দুস সাত্তার এ মামলার অন্যতম আসামি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঋণ জালিয়াতি মামলা
আরও পড়ুন