Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঢাকায় ১২-১৭ বছর বয়সি শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঢাকার কেন্দ্রগুলোতে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলগামী শিশুদের করোনার টিকা দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। গতকাল সোমবার সকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যাণ্ড কলেজে এই কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ঢাকায় প্রাথমিক পর্যায়ে ৮টি স্কুলে টিকা দেওয়া শুরু করেছি। প্রতিদিন বিভিন্ন কেন্দ্রে থেকে ৫ হাজার করে ৪০ হাজার টিকা দেওয়া হবে। তিনি বলেন, ১২ বছরের নিচে এখনি টিকা নয়। ড্রপ আউট হোক আর যেই হোক সবার টিকা প্রয়োজন এবং এর ব্যবস্থা করা হবে। জাহিদ মালেক বলেন, ফাইজারের ৯৬ লাখ পেয়েছি, হাতে আছে আরও ৮২ লাখ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে তারা আগামীতে আরও ফাইজার ও মডার্নার টিকা দিবে।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, টিকাদান কর্মসূচি যত দ্রুত সফল হবে তত দ্রুত পুরোপুরি শিক্ষা কার্যক্রম চালু করতে পারবো। আপাতত ২১ জেলা নির্ধারণ করা হয়েছে। যথেষ্ট প্রস্তুতি আছে। আশা করি, কোনো সমস্যা হবে না। কেউ অসুস্থ হলে চিকিৎসার ব্যবস্থাও আছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মাহবুব হোসেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. খুরশীদ আলম প্রমুখ।

গতকাল থেকে রাজধানীর ১২টি কেন্দ্রে টিকা দেয়ার কথা থাকলেও পর্যাপ্ত সুবিধা না থাকায় ৮টি কেন্দ্রে টিকা দেয়া হবে বলে জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়।

রাজধানীর যেসব শিক্ষা প্রতিষ্ঠানে টিকা দেয়া হবে সেগুলো হলোÑ হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর কমার্স কলেজ, কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল ও স্কলাস্টিকা।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ