Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দুদকে অভিযোগ করে ঘরছাড়া শলোমন মণ্ডল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ দায়ের করে চাঁদপুর ব্যাপ্টিস্ট চার্চের সম্পাদক শলোমন মন্ডল এখন বাড়ি ছাড়া। নিজ কমিউনিটির কেউ তার সঙ্গে কথা বলেন না। তাকে এক প্রকার একঘরে করে রাখা হয়েছে। তার সাথে কেউ সম্পর্কও রাখছে না। এ অবস্থায় প্রধান মন্ত্রীর কাছে নিজের এবং পরিবার সদস্যদের সুরক্ষা চেয়েছেন শলোমন। গতকাল সোবার জাতীয় প্রেসক্লাবের সামনে সস্ত্রীক অবস্থান নেন শলোমন মণ্ডল। হাতে ধরা ব্যানারে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, মা আমাকে বাঁচান। আমার সঙ্গে কেউ নেই। ব্যানারের আরেক প্রান্ত ধরে রেখেছেন স্ত্রী।

শলোমন মন্ডল বলেন, আমি খ্রিস্টান সম্প্রদায়ের । চাঁদপুরে একটি ছোট দোকান নিয়ে ব্যবসা করে সংসার চালাই। পাশাপাশি চাঁদপুর ব্যাপ্টিস্ট চার্চের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। চাঁদপুরে আমাদের ট্রাস্টের কাছে একটি জমি আছে। উপাসনালয় ও সামাজিক কাজের জন্য ওই জমি দান করা হয়েছে। অথচ ওই জমি বিনিময় করে ট্রাস্টের সম্পাদক রেভা. লিয়র প্রতিম সরকার অর্থ আত্মসাৎ করেছেন। এ তথ্য আমি দুদক কার্যালয়ে দেয়ার অপরাধে ও চাঁদপুরের ডিসির সঙ্গে কথা বলে মামলা করার কারণে তারা আমাকে খ্রিস্টান সম্প্রদায় থেকে বহিষ্কার করে দিয়েছেন। সবাইকে তারা বলে দিয়েছেন, কোনো খ্রিস্টান লোক যেন আমার সঙ্গে কথা না বলেন।
শলোমন বলেন, সর্বোচ্চ আদালত আমাকে মামলা করার অনুমতি দিয়েছেন। কিন্তু আমার সামর্থ নেই একজন উকিলের ফি পরিশোধ করার। সবকিছু শেষ করে ব্যাগ নিয়ে ঢাকায় এসেছি। আমি প্রধানমন্ত্রীর কাছে মিনতি করি, মা আমাকে বাঁচান ! আমার আর কোনো উপায নেই! আমি সিদ্ধান্ত নিয়েছিলাম আত্মহত্যা করবো। মরে যাব। কিন্তু আমার স্ত্রী আমাকে ফিরিয়ে এনেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২০ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ