Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারো সেন্সরে আটকে গেলো সিমলার সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১০:১৪ এএম

নাম পরিবর্তন করেও রেহাই পেলো না সিমলা অভিনীত সিনেমা ‘প্রেমকাহন’। আবারো সিনেমাটি আটকে দিয়েছে সেন্সরবোর্ড। সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শন উপযোগী নয় বলে সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। পাশাপাশি এবার ‘প্রেমকাহন’কে স্থায়ীভাবে সেন্সর ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানিয়েছেন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দিন।

তিনি বলেন, ‘আমরা সকল সদস্যরা আরেকবার বসে সিনেমাটি নিয়ে সিদ্ধান্ত নেবো। তবে এখন পর্যন্ত এটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে সাধারণের জন্য প্রদর্শনের উপযুক্ত নয় বলে সিদ্ধান্ত নেওয়া আছে। ’

এ প্রসঙ্গে সিনেমাটির পরিচালক রুবেল আনুশ বলেন, ‘আমার ছবিতে কিছু গালিগালাজ এসেছে চরিত্রের প্রয়োজনে এটা সত্য। কিন্তু সেন্সর কপি নিয়ম অনুযায়ী আমরা তা মিউট করে দিয়েছি। এছাড়া ছবিতে আমরা কোনো এডাল্ট দৃশ্য পর্যন্ত রাখিনি সেন্সরের কথা মাথায় রেখে। এখন ওনাদের আনুষ্ঠানিক চিঠি পাই, তারপর সিদ্ধান্ত নিবো।’

২০১৪ সালে শুটিং শুরু হয় অসম প্রেমের গল্পের সিনেমা ‘নিষিদ্ধ প্রেমের গল্প’। সিনেমাটি সেন্সরে জমা হলে সেটি প্রদর্শন অযোগ্য বলে তখন জানিয়ে দেয় সেন্সর বোর্ড। কিছু সংশোধনিও দেওয়া হয়। পরে ওইসব সংশোধনী ও নাম পরিবর্তন করে ‘প্রেমকাহন’ নামে ছবিটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। নাম পরিবর্তন করেও ছাড়পত্র পেলোনা সিনেমাটি।

কলেজ পড়ুয়া এক তরুণের সঙ্গে বিদেশ থেকে পড়াশোনা সম্পন্ন করে আসা এক তরুণীর প্রেমের গল্প তুলে ধরা হয়েছে ‘প্রেমকাহন’ সিনেমাটিতে। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ‘ম্যাডাম ফুলি’খ্যাত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা সিমলা এবং ‘ঘেটুপুত্র কমলা’খ্যাত মামুন।
সিনেমাটিতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, শিমুল খান, মুসা, বাপ্পি, টুটুল চৌধুরী, পুলক হায়দার, শিশির আহমেদ, লাবণী, আফরিন, সাদিয়া, বাদলসহ অনেকে। ছবিটি প্রযোজনা করেছে আনুশ ফিল্মস। সহ-প্রযোজক রেড পিকচার্স।

উল্লেখ্য, এর আগে গত বছর ওটিটি প্ল্যাটফর্মে ‘প্রেমকাহন’ মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েও মুক্তি দেননি নির্মাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ