Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে গত এক মাসে করোনায় আক্রান্ত ২৮ জন, মৃত্যু শূন্য

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:৫৫ পিএম

শেরপুরে কমেছে করোনা ভাইরাসের সংক্রমণ। গত এক মাসে (অক্টোবর) করোনায় আক্রান্ত হয়ে জেলায় কেউ মারা যাননি। আর এক মাসে করোনা আক্রান্ত হয়েছেন মোট ২৮ জন। গত মাসে শনাক্ত বিবেচনায় করোনা আক্রান্তের হার ১.৬৩ ভাগ। এর আগে গত সেপ্টেম্বর মাসে জেলায় করোনা শনাক্ত হয়েছিল ১৯৫ জন এবং মারা গিয়েছেন দুই জন। ১ নভেম্বর সোমবার সন্ধ্যায় সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফ বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত বছরের ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর করোনা শনাক্ত হয়। এরপর ১ নভেম্বর পর্যন্ত দেড় বছরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৭৭১। এই সময়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৭৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৯৬। জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৯০ জন। তবে গত এক মাসেরও বেশি সময় ধরে কেউ মারা যাননি। সর্বশেষ গত ৯ সেপ্টেম্বর জেলায় করোনায় আক্রান্তদের মধ্যে একজন মারা যান।

গত ২৪ ঘণ্টায় জেলায় কারও করোনার সংক্রমণ শনাক্ত হয়নি। সোমবার সন্ধ্যা পর্যন্ত জেলা সদর হাসপাতালের করোনা ইউনিটে এবং আইসোলেশন ওয়ার্ডে কোন রোগী ভর্তি ছিলেন না। জেলায় মাত্র ৭ জন করোনা রোগী বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত সেপ্টেম্বর মাসে আক্রান্ত হয়েছিলেন ১৯৫ জন, মারা গেছেন ২ জন। আর অক্টোবর মাসে আক্রান্ত হয়েছেন ২৮ জন, তবে মারা যাননি কেউ। অর্থাৎ সেপ্টেম্বর মাসের তুলনায় অক্টোবরে জেলায় করোনা শনাক্তের সংখ্যা অনেক কমেছে।

এছাড়া জেলায় ইতিমধ্যে করোনার প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ৫৬৭ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২ লাখ ৪৮ হাজার ১১ জন।

শেরপুরের জেলা সিভিল সার্জন ডা. এ কে এম আনওয়ারুর রউফ জানান, জেলায় গত অক্টোবর মাসে করোনায় কেউ মারা যায়নি। শনাক্তের সংখ্যা ও হারও অনেক কম। ব্যাপক টিকা কার্যক্রমের সুফল এটি। এজন্য সবাইকে টিকা গ্রহণ করতে হবে। সেইসাথে স্বাস্থ্যবিধি প্রতিপালনেও সবাইকে সচেতন থাকতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ