Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ ফুলবাড়ীতে ৭টি ইউনিয়নে ৩১৫ প্রার্থীর মনোনয়ন জমা

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৪:৩৩ পিএম

নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ২৭ জন, ইউপি সদস্য (মেম্বার) পদে ২০৭ জন এবং সংরক্ষিত মহিলা পদে ৮১ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
মঙ্গলবার (১১নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকেল পর্যন্ত প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসার ওয়াজেদ আলী,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমসের আলী মন্ডল ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আক্তারুজ্জামানের কাছে তাদের মনোনয়ন পত্র জমা করেন।
ফুলবাড়ী উপজেলা নির্বাচন কার্য্যালয় সূত্রে জানা যায়, ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন পর্যন্ত মোট ৩১৫ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২৭ জন, ইউপি সদস্য (মেম্বার) পদে ২০৭ জন এবং সংরক্ষিত মহিলা পদে ৮১ জন প্রার্থী। প্রার্থীদের যাচাই বাছাইয়ের শেষ তারিখ ৪ নভেম্বর,প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর।
উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে, ৭টি ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিলকৃত প্রার্থীরা হলেন- ১নং এলুয়াড়ী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (নতুন মুখ) আব্দুস ছালাম প্রামানিক,স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মমতাজুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান নবিউল ইসলাম ।
২নং আলাদীপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি (নতুন মুখ) সুকান্ত সরকার শুভ,স্বতন্ত্র প্রার্থী নাছমুস সাকির বাবলু, স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন সরকার।
৩নং কাজিহাল ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক বর্তমান চেয়ারম্যান মোঃ মানিক রতন,স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান,স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান।
৪নং বেতদিঘী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মোঃ আব্দুল কুদ্দস,স্বতন্ত্র প্রার্থী মেজবাউল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আখেরুজ্জামান।
৫নং খয়েরবাড়ী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি (নতুন মুখ) মোঃ এনামুল হক,স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ মোজাফ্ফর হোসেন চৌধুরী,স্বতন্ত্র প্রার্থী মঞ্জুরুল হক,স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু তাহের মন্ডল ও স্বতন্ত্র প্রার্থী এনামুল হক সুরু।
৬নং দৌলতপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বর্তমান চেয়ারম্যান মোঃ আব্দুল আজিজ মন্ডল,স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম,ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী শফিকুল ইসলাম এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে একমাত্র নারী প্রার্থী আখতারা পারভীন।
৭নং শিবনগর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা বর্তমান চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব,স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম,স্বতন্ত্র প্রার্থী ছামেদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান হারুনুর রশিদ।
উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা মোঃ ওয়াজেদ আলী জানান, নির্বাচন কমিশনের ঘোষিত তপশিল অনুযায়ী তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নের ৬৪টি ভোট কেন্দ্রে ৩৫৮টি বুথে নির্বাচন অনুষ্ঠিত হবে। সাতটি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১৪ হাজার ২৮১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ৫৮৭ জন এবং মহিলা ভোটার ৫৬হাজার ৬৯৪জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ