Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাংলাদেশকে লজ্জা থেকে বাঁচাতে লড়ছেন লিটন-শামীম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৫:০৪ পিএম | আপডেট : ৫:০৪ পিএম, ২ নভেম্বর, ২০২১
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জেরে ব্যাট করতে নেমে চাপে পরেছে বাংলাদেশ। টাইগাররা প্রথম দশ ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে ৪০ রান করতে সমর্থ হয়েছে। ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিলে একপ্রান্ত আগলে ধরে রেখেছেন লিটন দাস। তিনি ১০ ওভার শেষে ৩২ বল খেলে ২১ রান করেন। অপরদিকে শামীম হোসেন ৪ রানে অপরাজিত ছিলেন। 
 
ম্যাচটিতে প্রথম ছয় ওভার শেষে তিন উইকেট হারিয়ে মাত্র ২৮ রান করতে সমর্থ হয় বাংলাদেশ। পাওয়ার প্লেতে টাইগারেদর তিনটি উইকেটই তুলে নিয়েছেন কাগিসো রাবাদা। তিনি নিজের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে ওপেনার নাঈম শেখকে ফেরান ক্যাচ আউট করে। এর পরের বলেই সৌম্য সরকারাে এলবিডব্লিউ আউট করে সাজঘরে পাঠান। এরপর নিজের তৃতীয় ওভারের তৃতীয় বলে মুশফিককে ক্যাচ আউট করে ফেরান। তখন দলের রান মাত্র ২৪। মুশফিক ও সৌম্য কেডই রান করতে পারেননি। 
 
এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে সাত ওভারের শেষ ৩ রানে এনরিখ নখিয়া ক্যাচ আউট করেন। দলের রান তখন মাত্র ৩৪। পরবর্তী ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসা আফিফ হোসেন প্রথম বলেই মারতে গিয়ে প্রেটোরিয়াসের বলে বোল্ড আউট হন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন