Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হারাগাছের ঘটনায় ২টি মামলা দায়েরঃ পরিস্থিতি শান্ত

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৫:৫০ পিএম

রংপুরের হারাগাছে পুলিশের হাতে আটকের পর একজনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত জনতার থানায় হামলা ভাংচুরের ঘটনায় হারাগাছ থানায় দুটি মামলা দায়ের হয়েছে। এলাকাবাসীর মাঝে চরম অসন্তোষ বিরাজ করলেও বর্তমানে পরিস্থিতি শান্ত এবং পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।
হারাগাছ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শওকত আলী সরকার জানিয়েছেন, সোমবার সন্ধ্যায় নতুন বাজার তেপতি এলাকা থেকে গাঁজা সেবনরত অবস্থায় আটক করে তাজুল ইসলামকে হাতকড়া পরানো হয়। এতে ভয়ে সে মলত্যাগ করে ফেলে এবং হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এ অবস্থায় পুলিশ হাতকড়া খুলে দেয়। এর পর পুলিশ তাজুলকে স্থানীয়দের জিম্মায় দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এর কিছুক্ষণ পর খবর আসে যে তাজুল ইসলাম মারা গেছেন। এলাকাবাসী ভুল তথ্য পেয়ে থানা ঘেরাও করে ভাঙচুর করেছে। এ ঘটনায় দুইটি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে একটি অপমৃত্যুর ও অপরটি থানায় হামলা ও ভাঙচুরসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগে। দুটি মামলায় পুলিশ বাদী হয়েছে।
আরপিএমপির উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানিয়েছেন, হারাগাছের ঘটনায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাটি অত্যন্ত গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা

১৭ জানুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ