Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিলের আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের ফুসফুস সিআরবি থেকে সরকারি-বেসরকারি উদ্যোগে হাসপাতাল, মেডিকেল কলেজ ও নার্সিং ইনস্টিটিউট প্রকল্প বাতিল কিংবা সরিয়ে নেয়ার আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় রয়েছে চট্টগ্রামবাসী। সিআরবি সুরক্ষার দাবিতে আন্দোলনকারী সংগঠন নাগরিক সমাজ, চট্টগ্রামের আয়োজনে গতকাল মঙ্গলবার সিআরবি সাত রাস্তার মোড়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নাগরিক সমাজের নেতাদের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা শরিক হন।

সমাবেশে নাগরিক সমাজ, চট্টগ্রামের সদস্য সচিব ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, আন্দোলন সফল হয়েছে। সরকার সিআরবিতে হাসপাতাল প্রকল্প না করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। এ অবস্থায় আমরা আন্দোলনের কোন কর্মসূচি দেব না। তবে সুস্পষ্ট সরকারি ঘোষণা না পাওয়া পর্যন্ত সিআরবিতে আমাদের অবস্থান চলবে। প্রতিদিন বিকেলে সিআরবি সাত রাস্তার মোড়ে অবস্থান করবেন নাগরিক সমাজের নেতৃবৃন্দসহ চট্টগ্রামের পেশাজীবীরা। ইব্রাহিম হোসেন বাবুল রাতে ইনকিলাবকে বলেন, সরকারের সিদ্ধান্তে আমরা খুশি। এটি চট্টগ্রামবাসীর বিজয়, আন্দোলনের বিজয়। তবে সুস্পষ্ট এবং আনুষ্ঠানিক ঘোষণা প্রত্যাশা করি আমরা। ঘোষণা না আসা পর্যন্ত আমরা সেখানে অবস্থান করব। গতকালের অবস্থান কর্মসূচিতে নেতাকর্মীরা ছিলেন উজ্জীবিত। টানা চার মাসের লাগাতার আন্দোলনের পর সোমবার রেলমন্ত্রী স্পষ্ট জানিয়েছেন আইনের বাধা এবং চট্টগ্রামবাসী না চাইলে সিআরবিতে হাসপাতাল হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ