Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজেএমসির কষ্টার্জিত জয়

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কষ্টার্জিত জয় পেয়েছে টিম বিজেএমসি। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে তারা ১-০ গোলে হারায় ফেনী সকার ক্লাবকে। বিজয়ী দলে হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন অধিনায়ক এলিটা কিংসলে। এই জয়ে বিজেএমসি দশ ম্যাচ শেষে দুই জয়, চার ড্র এবং চার হারে ১০ পয়েন্ট পেয়ে তালিকার অষ্টমস্থানে উঠে এসেছে। ম্যাচে হারলেও বিজেএমসির ঠিক পরেই অবস্থানেই রয়েছে ফেনী। তারা দশ ম্যাচে দুই জয়, তিন ড্র এবং পাঁচ হারে ৯ পয়েন্ট পেয়ে নবমস্থানে রয়েছে।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় বিজেএমসি। তারা একের পর এক আক্রমণে বেশ ক’টি গোলের সুযোগ সৃষ্টি করলেও মাত্র একটিতেই সফল হয়েছে। ইনজুরির কারণে ফেনী সকারের নিয়মিত অধিনায়ক আকবর হোসেন রিদন কাল খেলতে পারেননি। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিয়েছেন শাহরান হাওলাদার। নেতৃত্বে পরিবর্তন আসলেও ম্যাচে পরিবর্তন আনতে পারেনি সকার। বিজেএমসির বিপক্ষে খুব সময়ই বল চাপাতে পেরেছে ফেনী। ম্যাচের ১৫ মিনিটে দারুণ এক সাইড ভলিতে গোল করে দলকে লিড এনে দেন বিজেএমসি অধিনায়ক এলিটা কিংসলে (১-০)। ২২ মিনিটে আবারো এগিয়ে যাওয়ায় সুযোগ পায় বিজয়ীরা। এসময় প্রায় ৩০ গজ দূর থেকে স্বপনের নেয়া জোরালো শট প্রতিহত করেন সকারের গোলরক্ষক সুজন চৌধুরী। প্রথমার্ধে সকার এলোমেলো কিছু আক্রমণ চালানোর চেষ্টা করেছে। কিন্তু কাজের কাজ কিছুই করতে পারেনি।
এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে বিজেএমসি ব্যবধান বাড়াতে মরিয়া হয়েই লড়ে। তারা একের পর এক আক্রমণে বল ফেনীর রক্ষণদুর্গ ভাঙার চেষ্টা করলেও দ্বিতীয় গোলের দেখা আর পায় না। ফলে শেষ পর্যন্ত একমাত্র গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় বিজেএমসিকে।
একই ভেন্যুতে রাতে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ৪-৩ গোলে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে হারিয়ে আবারও শীর্ষে উঠে এলো। রহমতগঞ্জের পক্ষে দিদারুল দু’টি ও এলিটা একটি কওে গোল করলেও তারা অন্য গোলটি পায় আতœঘাতি। ব্রাদার্সের হয়ে কিংসলে দু’টি ও ওয়ালসন একটি গোল শোধ দেন। এই জয়ে রহমতগঞ্জ দশ ম্যাচে ২২ পয়েন্ট পেয়ে আবারও তালিকার শীর্ষস্থান পেলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেএমসির কষ্টার্জিত জয়

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ