Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিরাট-আনুশকার ৯ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১১:০৬ এএম

আরব আমিরাতের দুবাইয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি ম্যাচে পাকিস্তানের বিপরীতে ভারত হেরে যাওয়ার পরই বিরাট কোহলির মেয়ের বিরুদ্ধ বিদ্বেষপূর্ণ মন্তব্যের ছড়াছড়ি শুরু হয়ে টুইটার-ফেসবুকে। এমনকি ভারতীয় ক্রিকেট দলের একমাত্র মুসলিম খেলোয়াড় মোহাম্মদ শামিকে নিয়ে বিদ্রুপের বিরুদ্ধে কথা বলে কোহলিও আক্রমণের শিকার হন।

ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা দম্পতির নয় মাস বয়সী মেয়েকে ধর্ষণের হুমকি দিয়েছে এক ব্যক্তি। এ ঘটনায় আনুষ্ঠানিক তদন্ত শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা অভিযোগ তুলেছিলেন, মুসলিম বলেই শামি ইচ্ছে করে ইসলামিক রাষ্ট্র পাকিস্তানের ক্রিকেট দলের বিপরীতে খারাপ খেলেছেন এবং রান দিয়েছেন। শামিকে ‘বিশ্বাসঘাতক’ আখ্যাও দেয় অনেকে।

জবাবে কোহলি বলেন, ‘কারও ধর্মবিশ্বাসের জন্য তার ওপর হামলার অর্থ হলো মানুষ হিসেবে নিজেকে সবচেয়ে নিকৃষ্ট প্রমাণ করা। ধর্ম অত্যন্ত পবিত্র ও ব্যক্তিগত বিষয়। মানুষ এভাবে তাদের হতাশা উগড়ে দেয় কারণ তারা বোঝেই না যে আমরা কী করছি।’
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, অনলাইনে ধর্ষণের হুমকির ঘটনায় দিল্লি পুলিশকে নোটিশ দিয়েছে দিল্লির নারীবিষয়ক কমিশন ডিসিডব্লিউ।
এ ঘটনায় অভিযুক্তকে চিহ্নিত ও গ্রেপ্তারের পর এফআইআরের (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) অনুলিপিসহ তার বিস্তারিত পরিচয় দিল্লি পুলিশের কাছে চেয়ে পাঠিয়েছে ডিসিডব্লিউ।

ডিসিডব্লিউ চেয়ারপারসন স্বাতী মালিওয়াল সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লিখেছেন, ‘যেভাবে নয় মাস বয়সী একটি শিশুকে টুইটারে ধর্ষণের হুমকি দেয়া হয়েছে, তা লজ্জাজনক।

পুলিশকে তদন্তের ফল প্রকাশের অনুরোধও জানিয়েছেন স্বাতী। তিনি বলেন, ‘যদি কোনো অভিযুক্ত গ্রেপ্তার হয়ে না থাকে, তাহলে দিল্লি পুলিশ তাকে গ্রেপ্তারে কী কী পদক্ষেপ নিয়েছে, সে বিষয়ে আমাদের বিস্তারিত জানান।’ ৮ নভেম্বরের মধ্যে এসব তথ্য সরবরাহের অনুরোধ করা হয়েছে পুলিশকে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১২ জানুয়ারি, ২০২২
৯ জানুয়ারি, ২০২২
৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন