Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম জাকারিয়া ফোকাসেই কোচিং করেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১১:১০ এএম

এবারের ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারকারী সাখাওয়াত জাকারিয়ার ওপর হামলা হয়েছে। মঙ্গলবার দুপুরের পর ফার্মগেটে ফোকাস কোচিং সেন্টারে অবস্থানকালে অন্য একটি কোচিং সেন্টারের প্রতিনিধিদের বিরুদ্ধে এই হামলার অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরের পর জাকারিয়া ফোকাসের ফার্মগেট শাখায় অবস্থান করছিলেন। সেখানে ফোকাস কোচিং-এর পক্ষ থেকে জাকারিয়াকে তার সাফল্যের জন্য সম্বর্ধনা দেয়া হয়। এ সময় কয়েকজন লোক সেখানে ঢুকে জাকারিয়াকে বাইরে বের করার চেষ্টা করেন। তখন জাকারিয়া বাইরে যেতে না চাইলে কয়েকজন তার মাথায় চড়-থাপ্পড় মারতে থাকেন। কিছুক্ষণ ধস্তাধস্তির পর তারা (হামলাকারীরা) বাইরে চলে যান।

এদিকে জাকারিয়া নিজেই অভিযোগ করে বলেন, ‘আমি ফোকাস কোচিং সেন্টারের ছাত্র। অন্য কোথাও কোচিং করিনি। আমি ফোকাসের সঙ্গেই আছি। আমার ওপর হামলাকারীরা অন্য একটি কোচিং সেন্টারের লোক। তারা আমাকে তাদের কোচিং সেন্টারে জোর করে নিয়ে যেতে এসেছে’ তবে তিনি সেই কোচিং সেন্টারের নাম বলেননি।

এদিকে, এই ঘটনার পর জাকারিয়া তার নিজের ফেসবুক পেজে ঘটনাটি তুলে ধরেন। সেখানে তিনি বলেন, আমি ফোকাস ফার্মগেট শাখায় আছি। লাইভের সময় হঠাৎ বাইরে হুড়োহুড়ি। কিছুক্ষণ পরে কিছু লোকজন ঢুকল। ঢুকেই বলল, ‘এই তোরা কি মিটিং করোছ নাকি।’

তারা এসেই ফোকাসের ভাইদের বের করে দেয়ার চেষ্টা করল। আমাকেও বাইরে নেয়ার চেষ্টা করল কিন্তু যাইনি। এক পর্যায়ে টানাটানি। তাতেও না নড়ায় এক কালো পাণ্ডা মাথায় থাপ্পড় দিল। শেষ পর্যায়ে ফোকাসের ভাইদের বাইরে পাঠিয়ে দিল। এক পর্যায়ে দেখলাম একটি কোচিংয়ের কিছু টিচার। তারা আসছিল জোর জবরদস্তি করে বলাবে ‘জাকারিয়া আমাদের কোচিংয়ের ছাত্র।’ আমার যদি কিছু হয় তাহলে তারা দায়ী।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ