Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ, ৯০ শতাংশ ফেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১:৫৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদের (ক ইউনিট) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ ইউনিটে পাস করেছে ১০ হাজার ১৬৫ জন শিক্ষার্থী যা মোট পরীক্ষার্থীর ১০ শতাংশ (১০.৭৬)। প্রায় ৯০ শতাংশ শিক্ষার্থী ফেল করেছে।

ক ইউনিটের ১৮১৫ আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছে ৯৪ হাজার ৫০৯ জন। আবেদন করেছিলেন ১ লাখ ১৭ হাজার ৯৫৭ জন।
বুধবার দুপুর ১টায় উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে উপস্থিত থেকে এই ফল প্রকাশ করেন।

পাস করা শিক্ষার্থীদের আগামী ৪ নভেম্বর বিকাল ৩টা থেকে ২১ নভেম্বর বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ঢুকে ফরম ও বিষয় পছন্দক্রম পূরণ করতে বলা হয়েছে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ৪ -১২ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে বলা হয়েছে। যথাযথভাবে পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে বলা হয়েছে।

ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন বগুড়া আজিজুল হক কলেজের মেফতাহুল আলম সিয়াম তার স্কোর-১১৭.৭৫। দ্বিতীয় স্থান চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী আসিফ করিম, তার স্কোর- ১১২.৭৫ । তৃতীয় খুলনা পাবলিক কলেজের শিক্ষার্থী নিত্য আনন্দ বিশ্বাস। তার স্কোর- ১১১.৯৫১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাবে। এ ছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক এবং টেলিটক ব্যবহারকারীরা মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়েও ফল জানতে পারবেন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের ৯ থেকে ২১ নভেম্বরের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে পছন্দের বিষয় নির্বাচন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

১৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ