Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আমিরাতে বাংলা এক্সপ্রেস সোশ্যাল ক্লাবের আত্মপ্রকাশ

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৫:২২ পিএম

প্রবাসী বাংলাদেশিদের পাশে দাঁড়ানোর লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে আমিরাতে যাত্রা শুরু করেছে বাংলা এক্সপ্রেস সোশ্যাল ক্লাব। গত সোমবার দুবাই প্রেস ক্লাবের সদস্য, এনটিভির আমিরাত প্রতিনিধি, বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সিনিয়র সহ-সভাপতি ও বাংলা এক্সপ্রেস ডিজিটাল মিডিয়ার পরিচালক মামুনুর রশীদকে সভাপতি, মোদাচ্ছের শাহকে সহ-সভাপতি, আব্দুল্লাহ আল শাহীনকে সাধারণ সম্পাদক, কাজী ইসমাইলকে যুগ্ম সম্পাদক, শামসুন্নাহার স্বপ্নাকে সাংগঠনিক সম্পাদক, মাহামুদ হাছান ফরহাদকে অর্থ সম্পাদক এবং মোহাম্মদ নিয়াজকে প্রচার ও প্রকাশনা সম্পাদক করে প্রাথমিকভাবে বাংলা এক্সপ্রেস সোশ্যাল ক্লাবের সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

বাংলা এক্সপ্রেস সোশ্যাল ক্লাবের নেতৃবৃন্দ বলেন, প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে কাজ করাই হবে এ ক্লাবটির লক্ষ্য ও উদ্দেশ্য। বিশেষ করে শ্রম ও আইন বিষয়ে পরামর্শ দেয়া, ডাক্তার, আইনজীবীর সমন্বয়ে একটি বিশেষ সেল গঠন করে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস ও দুবাই বাংলাদেশ কনস্যুলেটের সহযোগিতা নিয়ে সমস্যায় নিমজ্জিত প্রবাসীদের পাশে দাড়াঁনোর পাশাপাশি দেশের ভাবমূর্তি উজ্জলে প্রবাসীদের কাছে আমিরাতের আইন কানুন পৌঁছে দেয়া এবং প্রবাসীদের নানা সমস্যা সমাধানে গণমাধ্যমকে সম্পৃক্ত করে কাজ করবেন বলে জানান তারা। উল্লেখ্যে, কমিটিতে স্থান পেয়েছেন মানব সেবার অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিরা। কমিটির অধিকাংশ সদস্য আমিরাতের স্বীকৃত করোনা সম্মুখ যোদ্ধা৷ যারা ইতোমধ্যে আমিরাতে মানবিক সেবা কার্যক্রমের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি ব্যক্তিগতভাবে কর্মের সনদও পেয়েছেন। তাই প্রবাসীদের কল্যাণে ব্যাপকভাবে কাজ করার লক্ষ্যে বাংলা এক্সপ্রেস সোশ্যাল ক্লাবকে আরো বড় পরিসরে সাজানোর জন্য খুব শিগগিরই সদস্য সংগ্রহ শুরু করবে বলেও জানান নেতৃবৃন্দ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ