Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুরে বিদ্রোহী প্রার্থীসহ আওয়ামীলীগের ৩ জনকে বহিষ্কার

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৬:২৭ পিএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রংপুরের পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও পারুল ইউনিয়নের নৌকার বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ খাঁনসহ ৪ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (০২ নভেম্বর) দলীয় প্যাডে উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে এ বহিষ্কারাদেশ দেয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন জানিয়েছেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালাম আজাদ খাঁন ইউপি নির্বাচনে নৌকা প্রার্থীর বিরুদ্ধে আনারস প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এতে তিনি দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তার সাথে পারুল ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য খন্দকার নুর মোহাম্মদ, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম ও ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ নুর নবী আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে নির্বাচন করায় তাদেরকে গত ৩১ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের জরুরী সভার সিদ্ধান্তক্রমে বহিষ্কার করা হয়।

এ ব্যাপারে সদ্য বহিষ্কৃত উপজেলা আওয়ামীলীগের সদস্য পারুল ইউনিয়নের নৌকার বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ খাঁন জানিয়েছেন, আমি দীর্ঘ দিন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। গতবারেও নৌকা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করে জয়লাভ করেছিলাম। কিন্তু এবারে আমাকে নৌকা দেয়া হয়নি। তাই এবারে আনারস প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেছি। বহিষ্কার করা সেটি দলের বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ