Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রেলের জমিতে সৌন্দর্য বর্ধনের উদ্যোগ চসিক মেয়রের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

ইতিহাস-ঐতিহ্যের স্মারক বেলুয়া সুন্দরীর দীঘি, জোর ডেবাসহ রেলওয়ের পতিত জমিতে সৌন্দর্য বর্ধনের মাধ্যমে নগরবাসীর বিনোদনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, বৃটিশ শাসনামলে চট্টগ্রামের গুরুত্ব বিবেচনায় বৃটিশ উপনিবেশিক সরকার এখানে আসাম-বেঙ্গল রেলওয়ের হেড কোয়াটার্স স্থাপন করে। তখন থেকে নগরীর ৩ ভাগের ২ ভাগ সম্পত্তি রেলওয়ের। বর্তমানে অনেক জায়গা দখলদারদের কবলে চলে গেছে। কর্পোরেশনের পক্ষ থেকে উন্মুক্ত স্থানগুলোতে পার্ক, উদ্যান, মাঠ ও বিনোদনমুলক স্থাপনা তৈরীর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

গতকাল বুধবার রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম মো. জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল টাইগারপাসস্থ মেয়র দপ্তরে সৌজন্য সাক্ষাতে এলে তিনি এসব কথা বলেন। এ সময় চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, রেলওয়ের প্রধান প্রকৌশলী মো. সুবক্তগীন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আহসান কবির, প্রধান ভূসম্পত্তি কর্মকর্তা সুজন চৌধুরী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ