Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঢাবি ক ইউনিটের ফল প্রকাশ পাসের হার ১০.৭৬ শতাংশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিটের অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল গতকাল বুধবার প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

ক-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯৪ হাজার ৫০৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে ১০ হাজার ১৬৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার ১০.৭৬ শতাংশ। ক-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ৮১৫টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল যঃঃঢ়ং://ধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে উট কঅ ˂ৎড়ষষ হড়˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে ংবহফ করে ফিরতি ঝগঝ-এ ফলাফল জানা যাবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ৯ নভেম্বর বিকাল ৩টা থেকে ২১ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৪ নভেম্বর থেকে ১২ নভেম্বরের মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ১ হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ৪ নভেম্বর থেকে ১০ নভেম্বর তারিখের মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

গত ১ অক্টোবর এই ভর্তি পরীক্ষা প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়। সর্বোচ্চ স্কোর অধিকার করে এ পরীক্ষায় প্রথমস্থান অধিকার করেন বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী মেফতাহুল আলম সিয়াম। সিয়াম মূল পরীক্ষায় ১০০ থেকে পান ৯৭.৭৫ নাম্বার। মোট স্কোর ১১৭.৭৫। দ্বিতীয় হয়েছেন চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী আসিফ করিম। মূল পরীক্ষায় তার স্কোর ৯২.৭৫। মোট স্কোর ১১২.৭৫। তৃতীয় হয়েছেন খুলনা পাবলিক কলেজের শিক্ষার্থী নিত্য আনন্দ বিশ্বাস। মূল পরীক্ষায় তার স্কোর ৯১.৯৫। মোট স্কোর ১১১.৯৫।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ