Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

ফের উত্তপ্ত সীমান্ত পাকিস্তানী সেনার গুলিতে ভারতীয় সেনা নিহত

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের রাজৌরি সেক্টরে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে এক ভারতীয় সেনাসদস্য নিহত হয়েছে। গতকাল রাতে ভারতের সংবাদমাধ্যম এনডিটির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, পাক অধিকৃত কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর সার্জিক্যাল স্ট্রাইকের পর সীমান্ত রেখায় অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘনের হার বাড়িয়েছে পাকিস্তান। এর মধ্যে গত ৩, ৪ ও ৫ অক্টোবর জম্মুর সীমান্ত এলাকায় বড় ধরনের অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাক সেনারা।
শুধুমাত্র ৫ অক্টোবরই অন্তত তিনবার অস্ত্রবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান সেনাবাহিনী। ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের পুঞ্চ ও রাজৌরি জেলায় বেশ কয়েকটি ভারতীয় নিরাপত্তা চৌকিতে গুলি ও মর্টার শেল নিক্ষেপ করেছে পাকিস্তান। এদিকে, সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে দুই দেশের মাঝে চলমান উত্তেজনায় আবারো প্রয়োজনে পাকিস্তানে ঢুকে অভিযান চালানোর হুঁশিয়ারি দিয়েছে ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফের উত্তপ্ত সীমান্ত পাকিস্তানী সেনার গুলিতে ভারতীয় সেনা নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ