Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলম্বিয়ায় ভয়ঙ্কর ভূমিধসে ১১ জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১১:৩৫ এএম

কলম্বিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ভারি বর্ষণে সৃষ্ট ভূমিধসে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার একটি হোটেলের নিচে মাটির নিচে চাপা পড়ে তাদের মৃত্যু হয়।

জানা গেছে, ইকুয়েডরের সীমান্তবর্তী শহর মাল্লামা শহরে দিনের শুরুর দিকে এ ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে নয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা আশংকাজনক।

দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ইউএনজিআরডি’র পরিচালক বলেন, মৃতদের মধ্যে আট নারী রয়েছেন। এদের মধ্যে কয়েকজন ভেনিজুয়েলার নাগরিক। হোটেলটির ভিতরে আরো অনেকে আটকা পড়ে রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কলম্বিয়াতে ভূমিধস সাধারণ ঘটনা, বিশেষ করে বর্ষাকালে এবং এমন এলাকায় যেখানে বন উজাড় করে আন্দিয়ান পাহাড়ের ধারে অপরিকল্পিত ও অবৈধ আবাসন এবং সরু রাস্তাঘাট নির্মিত হয়। ২০১৭ সালে, প্রতিবেশী পুতুমায়ো প্রদেশের মোকোয়া শহরে মুষলধারে বৃষ্টিপাতের ফলে সৃষ্ট কাদা ধসে ২০০ জনেরও বেশি লোক নিহত হয়েছিল। সূত্র: আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমিধস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ