Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

টিআইবি’র অনুসন্ধানী সাংবাদিকতায় পুরস্কার পেলেন ৯ গণমাধ্যমকর্মী

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

দুর্নীতি উন্মোচনে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সুলতানা কামাল

স্টাফ রিপোর্টার : তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা বিশিষ্ট মানবাধিকার কর্মী সুলতানা কামাল বলেছেন, সমাজের দুর্নীতি উন্মোচনে ও নিধনে এ দেশের গণমাধ্যমকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমাদের দেশে অনেক শক্তিশালী গণমাধ্যমকর্মীদের দল আছে, যারা দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করে। তরুণ গণমাধ্যমকর্মীদের দুর্নীতির বিরুদ্ধে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান। গতকাল রোববার রাজধানীর ধানমন্ডিতে মাইডাস সেন্টারের মেঘমালা কনফারেন্স রুমে এক অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের ‘অনুসন্ধানী সাংবাদিকতা’ পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ বছর অনুসন্ধানী সাংবাদিকতার জন্য টিআইবি পুরস্কার পেলেন নয় গণমাধ্যমকর্মী। পুরস্কৃতরা হলেন- স্থানীয় ক্যাটাগরিতে চাঁদপুরের স্থানীয় পত্রিকা দৈনিক ইলশে পাড়-এর প্রতিবেদক রেজাউল করিম এবং প্রিন্ট মিডিয়া- জাতীয় ক্যাটাগরিতে বাংলামেইল টুয়েন্টিফোর ডট কম-এর শাহেদ শফিক পুরস্কৃত হয়েছেন। ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে যৌথভাবে পুরস্কৃত হয়েছেন এনটিভি’র সাংবাদিক সফিক শাহীন ও মাছরাঙা টেলিভিশনের সাংবাদিক বদরুদ্দোজা বাবু। ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে যৌথভাবে বিজয়ী হয়েছেন যমুনা টেলিভিশনের সাংবাদিক মো. আলাউদ্দিন আহমেদ এবং একই টেলিভিশনের সাংবাদিক জি এম ফয়সাল আলম। বিজয়ী সাংবাদিকদের প্রত্যেককে সম্মাননাপত্র, ক্রেস্ট ও এক লাখ টাকার চেক এবং ভিডিও চিত্রগ্রাহকদের প্রত্যেককে সম্মাননাপত্র, ক্রেস্ট ও ৩৩ হাজার টাকার চেক প্রদান করা হয়।
অনুসন্ধানী সাংবাদিকতা প্রতিযোগিতার বিচারকম-লী ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরীন, সাংবাদিক ও গণমাধ্যম গবেষক আফসান চৌধুরী ও তৃতীয় মাত্রার সঞ্চালক জিল্লুর রহমান। দুর্নীতির বিরুদ্ধে একসাথে এই স্লোগানকে প্রতিপাদ্য করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের বিশ বছর উদ্যাপন করছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্লিন ভিত্তিক আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই)-এর পরিচালনা পর্ষদ-এর চেয়ারপারসন হোসে কার্লোস উগাস। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিআইবি’র অনুসন্ধানী সাংবাদিকতায় পুরস্কার পেলেন ৯ গণমাধ্যমকর্মী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ