Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

ডিএনসিসিতে পথ কুকুর টিকাদান ও বন্ধ্যাকরণ কর্মসূচি সেতু’র উদ্বোধন

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, কুকুরের কামড়ে জলাতঙ্ক রোগ হয় বলে কুকুর মেরে ফেলে এ সমস্যার সমাধান হবে না, বরং পথ কুকুর টিকাদান ও বন্ধ্যাকরণ এর একটি চমৎকার ও মানবিক সমাধান। এজন্য জনগণের সচেতনতার কোন বিকল্প নেই।
গতকাল রোববার দুপুরে মহাখালী ডিএনসিসি মার্কেটে ডিএনসিসি’র সহযোগিতায় বাংলাদেশ এনিম্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশন, হিউমেন সোসাইটি ইন্টারন্যাশনাল এবং বেসরকারি সংস্থা অভয়ারণ্যের উদ্যোগে আয়োজিত পথ কুকুর টিকাদান ও বন্ধ্যাকরণ কর্মসূচি সেতু’র উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন। এ সময় মেয়র জলাতঙ্ক রোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন প্রয়োজনে আরও উদ্যোগ গ্রহণ করবে বলেও আশ্বাস দেন।
তিনি বলেন, ডিএনসিসি এলাকায় বিচরণকারী প্রায় ২৫ হাজার পথ কুকুর পর্যায়ক্রমে টিকাদান ও বন্ধ্যাকরণের জন্য প্রয়োজনে গুলশান, বারিধারা, বনানী বা নিকেতন সোসাইটির মত অন্যান্য আরও সোসাইটি এবং বেসরকারি প্রতিষ্ঠানের আর্থিক সহায়তায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।
মেয়র বলেন, পথ কুকুর টিকাদান ও বন্ধ্যাকরণ কর্মসূচি সেতু’র আওতায় ডিএনসিসি’র জোন-৩ এলাকায় বিচরণকারী প্রায় ৪ হাজার পথ কুকুরকে টিকাদান ও বন্ধ্যাকরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসিতে পথ কুকুর টিকাদান ও বন্ধ্যাকরণ কর্মসূচি সেতু’র উদ্বোধন
আরও পড়ুন