Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

সুন্দরগঞ্জে যাচাই-বাছাইয়ে ৯ প্রার্থীর মনোনয়ন বাতিল

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৯:৩৩ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বৃহস্পতিবার বিভিন্ন কারণে ৯ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এরমধ্যে চেয়ারম্যান পদে ১ জন, সংরক্ষিত সদস্য পদে ২ জন এবং সাধারণ সদস্য পদে ৬ জন। উপজেলা নির্বাচন অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

তফসিল অনুযায়ী ২ নভেম্বর ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। এদিন বিকাল ৫টা পর্যন্ত ১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০৪ জন, সংরক্ষিত সদস্য পদে ২২০ জন ও সাধারণ সদস্য পদে ৫৭১ জন মনোনয়নপত্র দাখিল করে। এরমধ্যে চেয়ারম্যান পদে বামনডাঙ্গা ইউনিয়নে ৯ জন, সোনারায় ৫ জন, তারাপুরে ৬, বেলকায় ৪, দহবন্দ ৪, সর্বানন্দে ৯, রামজীবন ১০, ধোপাডাঙ্গায় ৮, ছাপড়হাটীতে ১০, শান্তিরামে ১৩, কঞ্চিবাড়ীতে ৮, শ্রীপুরে ১০ ও কাপাসিয়া ইউনিয়নে ৮ জন প্রার্থী। চেয়ারম্যান পদে শুধু বামনডাঙ্গা ইউনিয়নে ১ জন বাতিল হওয়ায় প্রার্থী সংখ্যা এখন ১০৩ জন। ১৩ ইউনিয়নে চেয়ারম্যান আ’লীগের ১৩ জন, জাতীয় পার্টির ১১ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ১ জন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ১ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ১ জন প্রার্থীসহ ২৭ জন দলীয়ভাবে মনোনয়নপত্র দাখিল করেন। বাকী ৭৬ জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। সংরক্ষিত মহিলা সদস্য পদে ২ জনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় এখন প্রার্থী সংখ্যা ২১৮ জন। সাধারণ সদস্য পদে ৬ জনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় এখন প্রার্থী সংখ্যা ৫৬৫ জন। বর্তমানে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে নির্বাচনী মাঠে মোট ৮৮৬ জন প্রার্থী। মনোনয়নপত্র প্রত্যাহার ১১ নভেম্বর। প্রতীক বরাদ্দ ১২ নভেম্বর। ভোট গ্রহণ ২৮ নভেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাইবান্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ