Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ধর্মঘট উদ্বেগে শুক্রবারের যাত্রীরা খুলনা ছাড়ছেন আজ রাতেই

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৯:৫৫ পিএম

জ্বালানী তেলের (ডিজেল) মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে আহুত অনির্দিষ্টকালের ট্রাক-কাভার্ড ভ্যান ধর্মঘটের খবর শুনে খুলনার বাস টার্মিনালগুলোতে যাত্রীদের ভিড় বেড়ে গেছে। শুক্রবার বা তার পরে যাদের খুলনা ছেড়ে যাওয়ার কথা ছিল, তারা আজ বৃহস্পতিবার রাতেই খুলনা ছাড়ছেন।

রাত পৌনে ১০ টায় নগরীর সোনাডাঙ্গা বিভাগীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, বাস কাউন্টারে টিকিটের জন্য মানুষ ভিড় করছেন। বাস এলেই তাতে উঠে পড়ার চেষ্টা করছেন উদ্বিগ্ন যাত্রীরা।

ঢাকাগামী যাত্রী আনোয়ার হোসেন জানালেন, পরিবারের সদস্যদের নিয়ে বুধবার সকালে খুলনায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসেছিলেন। পরিবহণ ধর্মঘটের কথা শুনে রাতেই ঢাকা যাচ্ছেন। আজ না গেলে কবে ঢাকায় ফিরতে পারবেন তা নিয়ে শঙ্কিত তিনি ও তার পরিবার। তাই বাস টার্মিনালে এসেছেন। যে বাস পাবেন, তাতেই চলে যাবেন।

সোহাগ পরিবহণের সুপারভাইজার আল আমিন জানালেন, টিকিটের বাইরে যাত্রী নেয়ার সুযোগ আমাদের নেই। জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির কারণে আগামীকাল (শুক্রবার) থেকে পরিবহণ বন্ধ থাকবে। তবে এ কারণে যাত্রীদের কাছ থেকে ভাড়া বেশী নেয়া হচ্ছে না।

সোনাডাঙ্গা বাস টার্মিনালের টাইমকীপার আলমগীর হোসেন জানালেন, প্রতিটি বাস মোটামুটি সময় মেনেই চলাচল করছে। এখনো যাত্রীদের ভাড়া বাড়েনা হয়নি। সরকার ডিজেলের দাম না কমালে অবশ্যই যাত্রী ভাড়া বৃদ্ধি করবে মালিকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক খুলনার একজন পরিবহণ মালিক জানিয়েছেন, আমরা সরাসরি ধর্মঘটের কথা বলছি না। তবে জ্বালানী তেলের দাম না কমানো পর্যন্ত আমরা পরিবহণ রাস্তায় নামাব না। আমাদের সংগঠনের অনেকেই সরকারপন্থী। তাই প্রকাশ্যে ধর্মঘটের ডাক এখন পর্যন্ত আমরা দিচ্ছি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ