Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পানির দাম বাড়াচ্ছে চট্টগ্রাম ওয়াসা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৮ এএম

ফের পানির দাম ৫ শতাংশ বাড়াতে যাচ্ছে চট্টগ্রাম ওয়াসা। জ¦ালানি তেলের মূল্যবৃদ্ধির মধ্যে পানির মূল্যবৃদ্ধির এ ঘোষণা এলো। নতুন দর অনুযায়ী আবাসিক গ্রাহকদের প্রতি ইউনিট (১ হাজার লিটার) পানির জন্য ১৩ টাকা ২ পয়সা এবং অনাবাসিক গ্রাহকদের ৩১ টাকা ৮২ পয়সা ব্যয় করতে হবে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম ওয়াসার ৬৪ তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। যা আগামী ২০২২ সালের ১ জানুয়ারী থেকে কার্যকর হবে।
পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন-১৯৬৬ এর ২২ (২) ধারা অনুযায়ী পানির ইউনিট প্রতি দর ৫ শতাংশ বাড়ানোর ক্ষমতা রয়েছে চট্টগ্রাম ওয়াসার। সে অনুযায়ী পানির নতুন দর নির্ধারণ করা হয়েছে। এর আগে ২০১৯ সালে ৯ আগস্ট পানির দাম প্রায় ৬০ শতাংশ বৃদ্ধি করে মন্ত্রণালয়ের সুপারিশ পাঠায় ওয়াসা। কিন্তু মন্ত্রণালয় রাজি না হাওয়ায় গত বছরের ১ মার্চ দ্বিতীয় দফা পানির দাম পুনঃনির্ধারণ করে। সে অনুযায়ী আবাসিকে পানির দাম ছিল ১২ টাকা ৪০ পয়সা এবং অনাবাসিকে ৩০ টাকা ৩০ পয়সা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ