Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডিসেম্বরেই পাকিস্তান সফরে ক্যারিবিয়ানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৭ এএম

নিউজিল্যান্ড মাঝপথেই সফর বাতিল করে দেশে ফিরে এসেছে। ইংল্যান্ড আগে ভাগেই সফর বাতিল করে দিয়েছে। একের পর এক ক্রিকেট বোর্ড খেলতে না চাওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আর্থিক অবস্থা যখন বিপন্ন, তখনই পাশে দাঁড়াল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।
ডিসেম্বরেই পাকিস্তান সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ। পাক সফরে ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ, ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে ক্যারিবিয়ানরা। বিশ্বকাপের মাঝেই সুখবর পাকিস্তান ক্রিকেটপ্রেমীদের জন্য। ১৩ থেকে ২২ ডিসেম্বর করাচিতে হবে ম্যাচগুলো। ৩ বছর পর ফের পাক সফরে যাবে ক্যারিবীয়রা। ২০১৮ সালে ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান গিয়েছিল ক্যারিবিয়ানরা। তবে ২০০৬ সালের পর ১৫ বছর বাদে আবার পাকিস্তানের মাটিতে একদিনের সিরিজ খেলবে দেশটি। পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা এক বিবৃতিতে বলেন, ‘সেপ্টেম্বর ও অক্টোবরে দেশের মাঠে নিউজিল্যান্ড সিরিজ বাতিল করার পর অবশেষে আমাদের জন্য সুখবর। ডিসেম্বরেই এখানে একদিনের সিরিজ আর টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছে ওয়েস্ট ইন্ডিজ। এরপর অস্ট্রেলিয়াও খেলতে আসবে আমাদের এখানে।’
একদিনের সিরিজ সুপার লিগের অংশ হবে। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে যোগ্যতা অর্জনের জন্য এখন সুপার লিগের নিয়ম চালু করেছে আইসিসি। আয়োজক ভারত এমনিতেই খেলার সুযোগ পাবে। পয়েন্টের বিচারে প্রথম সাতে থাকা দল সরাসরি বিশ্বকাপ খেলার ছাড়পত্র পাবে। বাকি ২টি পজিশনের জন্য হবে কোয়ালিফাইং রাউন্ড।
ব্যর্থ অলিম্পিক দল এখন ঢাকায়
স্পোর্টস রিপোর্টার : এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই পর্বে চরম ব্যর্থ বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল এখন ঢাকায়। টুর্নামেন্ট শেষে গতকাল দুপুর সোয়া ১২টায় উজবেকিস্তান থেকে শূন্য হাতেই দেশে ফিরেছেন কোচ মারুফুল হকের শিষ্যরা। উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ কুয়েতের কাছে ১-০ গোলে হারলেও দ্বিতীয় ও শেষ ম্যাচে টুটুল হোসেন বাদশারা সউদী আরবের বিপক্ষে ৩-০ ব্যবধানে হার মানে। বাছাইয়ে প্রথম ম্যাচের পর মাঝে স্বাগতিক উজবেকিস্তানের বিপক্ষে একমাত্র ম্যাচে বাংলাদেশ অলিম্পিক দল ৬-০ গোলে বিধ্বস্ত হয়েছিল।
উজবেকিস্তান সফরে তিন ম্যাচে ১০ গোল হজম করা বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের সব ফুটবলার ঢাকায় ফেরেননি। এখান থেকে জাতীয় দলে ডাক পাওয়া ৭ ফুটবলার কাল সকালে তাসখন্দ থেকে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। এরা হলেন- টুটুল হোসেন বাদশা, ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান, রহমত মিয়া, মোহাম্মদ হৃদয় ও মাহবুবুর রহমান সুফিল ও ফয়সাল আহমেদ ফাহিম। এই ৭ ফুটবলার এবং ৫ কর্মকর্তা এখন কলম্বোর পথে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান সফর

১৩ ডিসেম্বর, ২০২১
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন