Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সেরার লড়াইয়ে সাকিবের সঙ্গী আসিফ, ভিসে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৭ এএম

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ চালু হওয়ার পর একবার মাস সেরার স্বীকৃতি পেয়েছিলেন সাকিব আল হাসান। আরও একবার এই স্বীকৃতি পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। অক্টোবর মাসের জন্য আইসিসির সেরা পুরুষ ক্রিকেটারের লড়াইয়ে পাকিস্তানের আসিফ আলি ও নামিবিয়ার ডেভিড ভিসার সঙ্গে লড়াই হবে তার। এই তিনজনের মধ্যে আইসিসির প্যানেল ও দর্শকদের ভোটে ঠিক করা হবে মাস সেরা ক্রিকেটার।
গত এক মাসের পারফরম্যান্সের ভিত্তিতে গতকাল সংবাদ বিজ্ঞপ্তিতে লড়াইয়ে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে আইসিসি। সেরা নারী ক্রিকেটার হওয়ার লড়াইয়ে আছেন আয়ারল্যান্ডের লাউরা ডেনলি, গ্যাবি লুইস ও জিম্বাবুয়ের ম্যারি-অ্যান মাসুন্দা।
এই এক মাসে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ হিসেবে এই ম্যাচগুলোতে ১০৯.১৬ স্ট্রাইকরেটে ১৩১ রান ৫.৫৯ ইকনোমিতে ১১ উইকেট নেন সাকিব। বিশ্বকাপের প্রথম পর্বে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে বাংলাদেশের জেতা দুই ম্যাচেই ম্যাচ সেরা ছিলেন সাকিব।
পাকিস্তানের আসিফ আলি গত মাসে দুটি বড় ম্যাচে জেতানোর ভূমিকা পালন করেন। নিউজিল্যান্ডের বিপক্ষে চাপের মুহূর্তে মাত্র ১২ বলে ২৭ করে ম্যাচ জেতান তিনি। আফগানিস্তানের বিপক্ষে এক ওভারে ৪ ছক্কা মেরে পাকিস্তানকে এনে দেন রোমাঞ্চকর জয়। এবার বিশ্বকাপে নামিবিয়ার স্বপ্ন যাত্রায় বড় ভূমিকা ছিল ডেভিড ভিসার। ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৩২.৭৮ স্ট্রাইকরেটে ১৬২ রান করেছেন তিনি। একইসঙ্গে বল হাতে ৭ উইকেট নেন এই অলরাউন্ডার।
প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে এসেই প্রথম পর্বে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডকে টপকে সুপার টুয়েলভে পা রাখে নামিবিয়া। সুপার টুয়েলভে স্কটল্যান্ডকে হারিয়ে একটা জয়ও পেয়ে গেছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিবের সঙ্গী আসিফ
আরও পড়ুন