Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কুমিল্লায় ভুয়া কর্নেলসহ তিন প্রতারক গ্রেফতার

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টর : বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎসহ প্রতারণার অভিযোগে ভুয়া কর্নেলসহ প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ সময় তাদের নিকট থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থায় বিভিন্ন লোকজনকে চাকরির ভুয়া নিয়োগপত্রসহ কাগজপত্র উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত তিন প্রতারককে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
জানা যায়, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার বিলাস হোটেলে কর্নেল পরিচয়ে কয়েকজন প্রতারক শ্রেণির লোক বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থায় চাকরি পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে- এমন খবর পেয়ে জেলা ডিবি পুলিশের এসআই মো. শাহ কামাল আকন্দ পিপিএম সঙ্গীয় ফোর্স নিয়ে বুধবার অভিযান চালান। এ সময় ওই হোটেলের ১১৪নং কক্ষ থেকে মিজানুর রহমান ওরফে ভুয়া কর্নেল মিজান, কবির হোসেন ও ছামিয়া আক্তারকে গ্রেফতার করা হয়। প্রতারকরা হচ্ছে-কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ঢুলিপাড়া গ্রামের মিজানুর রহমান ওরফে ভুয়া কর্নেল মিজান (৩৪), বরুড়া উপজেলার কাসেড্ডা গ্রামের কবির হোসেন (৪৫) ও চাঁদপুর জেলার সদর উপজেলার ইছুল্লি গ্রামের ছামিয়া আক্তার (২৯)। এ ব্যাপারে এসআই শাহ্ কামাল আকন্দ বাদী হয়ে বুধবার দিবাগত গভীর রাতে সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন