Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লঙ্কা সফরে চমক নবাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৭ এএম

শ্রীলঙ্কার কলম্বোতে ৮ নভেম্বর থেকে শুরু হওয়া প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে ট্রফি চারজাতি ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে ২৩ জনের চুড়ান্ত জাতীয় দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জাতীয় দলের অন্তর্বর্তীকালীন পর্তুগিজ কোচ মারিও লেমোস গতকাল এই দল ঘোষণা করেন। দলের নতুন চমক কাতার প্রবাসী ফুটবলার অ্যাটাকিং মিডফিল্ডার ওবায়দুর রহমান নবাব। যিনি গত মৌসুমে বসুন্ধরা কিংসের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে কয়েকটি ম্যাচ খেলেছেন। চারজাতি টুর্নামেন্ট উপলক্ষ্যে গত ২৫ অক্টোবর জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে ২৪ জনকে ডাকা হলেও অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছিলেন ১৭ ফুটবলার। এর মধ্যে ডিফেন্ডার মেহেদী হাসান বাদ পড়েছেন। এছাড়া উজবেকিস্তান থেকে সরাসরি শ্রীলঙ্কায় জাতীয় দলের সঙ্গে যোগ হচ্ছেন বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলে খেলা সাত ফুটবলার। এরা হলেন- ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা, মোহাম্মদ হৃদয়, মাহবুবুর রহমান সুফিল ও ফয়সাল আহমেদ ফাহিম।

চারজাতি টুর্নামেন্ট খেলতে ২৩ সদস্যের জাতীয় দলকে নিয়ে আজ কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন কোচ মারিও লেমোস। কলম্বোতে টুর্নামেন্টের উদ্বোধনী দিনই মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ ভারত মহাসাগরের ছোট্ট দ্বীপ দেশ সিসেলস। ১১ নভেম্বর দ্বিতীয় ম্যাচে জামাল ভূঁইয়ারা খেলবেন মালদ্বীপের বিপক্ষে। ১৪ নভেম্বর লিগ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখী হবে বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৭ নভেম্বর। লিগ পর্বের সর্বোচ্চ পয়েন্টধারী দুই দল খেলবে শিরোপা নির্ধারণী ম্যাচ।
বাংলাদেশ দল : আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, তপু বর্মণ, সুশান্ত ত্রিপুরা, ইয়াসিন খান, আতিকুর রহমান ফাহাদ, মোহাম্মদ ইব্রাহিম, ওবায়দুর রহমান নবাব, সাদ উদ্দিন, জুয়েল রানা, জামাল ভূঁইয়া, রেজাউল করিম, রাকিব হোসেন, মেহেদী হাসান রয়েল, সুমন রেজা, ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা, মোহাম্মদ হৃদয়, মাহবুবুর রহমান সুফিল ও ফয়সাল আহমেদ ফাহিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঙ্কা সফর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ