Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজধানীতে ৬ পরিবহণ চাঁদাবাজ গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:৩৩ এএম

বিভিন্ন সংগঠনের নাম ভাঙিয়ে পরিবহণ থেকে চাঁদা তোলার সময় রাজধানীর যাত্রাবাড়ী ও কদমতলী থানা এলাকা থেকে ৬ চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বুধবার গভীর রাতে র‌্যাব-১০ এর সিপিসি তিন লালবাগ ক্যাম্পের একটি অভিযানিক দল যাত্রাবাড়ী ও কদমতলী থানার ভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে। পরে তাদের যাত্রাবাড়ি ও কদমতলী থানায় সোপর্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- নারায়ণগঞ্জের মো. সজিব হোসেন, চাঁদপুর জেলার মোহাম্মদ আবু রায়হান, মুন্সীগঞ্জের মোহাম্মদ শিপন, যাত্রাবাড়ী থানার মো. আল আমিন, ব্রাহ্মণবাড়িয়ার মোহাম্মদ মুসলিম মিয়া ও কুমিল্লার মোহাম্মদ ইলিয়াস।
র‌্যাব জানায়, গ্রেফতারকৃত চাঁদাবাজরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ট্রাক, কাভার্ড ভ্যান, ও অন্যান্য যানবাহন থেকে ভয়-ভীতি ও ত্রাস সৃষ্টি করে বিভিন্ন সংগঠনের নাম ভাঙিয়ে অবৈধভাবে টাকা আদায় করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার রাতে আভিযানিক চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চাঁদাবাজির কথা স্বীকার করেছে। তারা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সংগঠনের নাম ভাঙিয়ে, মালবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, ও বিভিন্ন পরিবহণের চালকদের নিকট থেকে, ভয়-ভীতি, ত্রাস ও অরাজক পরিস্থিতি সৃষ্টি করে জোরপূর্বক চাঁদা দাবি করে এবং নগদ টাকা জোরপূর্বক ছিনিয়ে নিত।
র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃতদের নিকট থেকে স্টেইনলেস স্টিলের চাকু, লাঠি ও নগদ অর্থ জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামিদের যাত্রাবাড়ী এবং কদমতলী থানায় হস্তান্তর করা হয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ চাঁদাবাজদের বিরুদ্ধে র‌্যাব-১০ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলে জানায় র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ