Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

আলোচনায় নাটক ‘টিম ওয়েস্ট ইন্ডিজ’, শুটিংয়ের ছবি ভাইরাল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ২:০২ পিএম

চলছে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। টি-টোয়েন্টি ক্রিকেটে বিনোদন দেওয়া ওয়েস্ট ইন্ডিজ দলের নাম নিয়ে ঢাকায় তৈরি হয়েছে বিশেষ নাটক। যার নাম রাখা হয়েছে ‘টিম ওয়েস্ট ইন্ডিজ’। সিফাত হোসেনের সংলাপে, নাটকটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন মাইদুল রাকিব। গত কয়েকদিন ধরে এ নাটকের শুটিংয়ের বেশ কিছু ছবি ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সেসব ছবিতে দেখা যাচ্ছে সবাই ওয়েস্ট ইন্ডিজের জার্সি পরা।

রশি দিয়ে বেঁধে রেখেছেন ‘ওয়েস্ট ইন্ডিজ’ ক্রিকেট দলের খেলোয়াড়দের! সারিবদ্ধভাবে বসে আছেন তারা। তাদের কারো কারো মুখে মারধরের চিহ্ন দেখা যাচ্ছে। ভালো করে খেয়াল করলে দেখা যায়, ওয়েস্ট ইন্ডিজের জার্সি পরে আছেন—অভিনেতা মারজুক রাসেল, হাসান মাসুদ, চাষী আলম, কমেডিয়ান সাইদুর রহমান পাভেলসহ অনেকে। নাটকটিতে ক্রিস গেইলের লুকে ধরা দিয়েছেন মারজুক রাসেল। ওয়েস্ট ইন্ডিজের কোচ চরিত্রে আছেন ওয়ালীউল হক রুমী।

নাটকটির পরিচালক মাইদুল রাকিব বলেন, ‘আমাদের দেশের প্রেক্ষাপটে নাটকে গল্প। ক্রিকেট খেলা ঘিরে বিভিন্ন সময় যে মজার ঘটনা ঘটে সেটাই কমেডি আকারে তুলে ধরা হয়েছে। আমাদের গল্পে একটি দলের নাম “টিম ওয়েস্ট ইন্ডিজ”। দলের সদস্যরা একসময় ওয়েস্ট ইন্ডিজ টিমের ভক্ত ছিলেন। সেই দলের খেলোয়াড়েরা ওয়েস্ট ইন্ডিজ টিমের আদলে সাজেন। এখানে খেলোয়াড় হিসেবে যাঁদের দেখানো হয়েছে, তাঁরা একসময় ক্রিকেট খেলতেন কিন্তু গল্পের প্রয়োজনে তাঁরা অনেক বছর পর আবার ব্যাট–বল হাতে তুলে নেন। নাটকটি দর্শক দেখলে বিনোদন পাবেন।’

পরিচালক আরো জানান, ‘গ্রামে অনেক আগে থেকেই একটা রীতি চালু আছে, ফাইনালে উঠলেই বাইরে থেকে খেলোয়াড় আনতে হবে। কিন্তু যারা প্রথম থেকে খেলে ফাইনালে গেল, তাদের যদি উৎসাহ দেওয়া হয়, তাহলে এখান থেকে ভালো ভালো খেলোয়াড় তৈরি হবে। সেই জায়গা থেকেই গল্পটা বলেছি।’

২৬ পর্বের ধারাবাহিক নাটক ‘টিম ওয়েস্ট ইন্ডিজ’ নিয়ে নেটিজেনদের মনেও বেশ কৌতূহল তৈরি হয়েছে। সম্প্রতি বরিশালের বাকেরগঞ্জে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। জানা গেছে, ডিসেম্বরে বেসরকারি টিভি চ্যানেল আরটিভিতে নাটকটি দেখতে পাবেন দর্শক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি বিশ্বকাপ

২৭ ডিসেম্বর, ২০২১
৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন