Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সুপার টুয়েলভের বাংলাদেশই সবচেয়ে বাজে দল : উইগমোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ২:১৮ পিএম
সুপার টুয়েলভে মোট পাঁচটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি মাহমুদউল্লাহ রিয়াদের দল। এমন হতশ্রী পারফরম্যান্স দেখে বাংলাদেশকে ১২ দলের মধ্যে সবচেয়ে বাজে দল বলেছেন জনপ্রিয় ক্রিকেট লেখক টিম উইগমোর।
 
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হারে বাংলাদেশ। এরপর তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে দাপুটে জয় নিয়ে সুপার টুয়েলভে ওঠে মাহমুদউল্লাহবাহিনী।
 
কিন্তু সুপার টুয়েলভে বাংলাদেশের জয় যেন সোনার হরিণ। এই হরিণের খোঁজ আর পাওয়া হয়নি লাল-সবুজের দলের। একে একে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার কাছে হারে তারা।
 
দলের এমন বাজে পারফরম্যান্সের সমালোচনা চলছে আন্তর্জাতিক ক্রিকেট পাড়ায়। ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়া বাংলাদেশের টি-টোয়েন্টি ক্রিকেটের মান যেন স্কটল্যান্ড, নামিবিয়ার মতো দলের থেকেও নিচে নেমেছে!
 
ক্রিকেট লেখক টিম উইগমোর লিখেছেন, ‘বাংলাদেশের কাছ থেকে এটি ভয়াবহ পারফরম্যান্স। তারা সম্ভবত সুপার টুয়েলভের সবচেয়ে বাজে দল।’
 
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাটিতে অস্ট্রেলিয়াকে ৪-১ এবং নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে সিরিজ হারায় বাংলাদেশ। দুটি সিরিজেই ভেলকি দেখান দুই দলের স্পিনাররা।
 
ঘরের মাঠে স্পিনিং উইকেটে খেলা হওয়ায় স্বাভাবিকভাবেই এগিয়ে ছিলেন সাকিব আল হাসান, নাসুম আহমেদরা। বাংলাদেশের স্পিন উইকেটে খেলা তাদের কোনো উন্নতি আনছে না বলেও মন্তব্য করেছেন উইগমোর।
 
তিনি আরও লিখেন, ‘এর অনেক কারণ আছে, একটি বড় কারণ হচ্ছে তারা জঘন্য উইকেট বানিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছে। যেটা তাদের উন্নতিতে কোন ভূমিকা রাখেনি।’


 

Show all comments
  • Md.parvej rana ৫ নভেম্বর, ২০২১, ২:৫০ পিএম says : 0
    England
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ বাংলাদেশ

৫ নভেম্বর, ২০২১
৩১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন