Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

নোয়াখালীতে সুজনের আয়োজনে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৬:২৪ পিএম

সুশাসনের জন্য নাগরিক-সুজনের আয়োজনে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক’ নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবে এই নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।

সুশাসনের জন্য নাগরিকের নোয়াখালী জেলা শাখার সম্পাদক আবু নাছের মঞ্জুর সঞ্চালনায় ও সভাপতি এডভোকেট মোল্লা হাবিবুর রসুল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মহি উদ্দিন চৌধুরী বাহার, বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল কাইয়ুম মাসুদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, পার্টিসিপেটরি রিচার্স এ্যকশন নেটওয়ার্ক (প্রান) প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ, এসো গড়ি উন্নয়ন সংস্থার প্রধান নির্বাহী আবদুল আউয়াল প্রমুখ।

বক্তাগণ বলেন, সরকারের শুদ্ধাচার কৌশলের অংশিদারের সহযোদ্ধা সকলেই। বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর নাগরিকের অধিকার, সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ২০১২ সালে শুদ্ধাচার কৌশল প্রণয়ন করে। তবে শুধুমাত্র রাষ্ট্রীয় নিয়মনীতি, আইন-কানুন প্রণয়ন ও প্রয়োগই নয় সুশাসন প্রতিষ্ঠায় সবাইকে এগিয়ে আসতে হবে। ব্যক্তির সমষ্টিতেই সমাজ ও দেশ গঠিত। নিজ থেকে শুদ্ধাচার কৌশল চর্চা করলে সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব। নাগরিক সংলাপে জেলার রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, আইনজীবী, গণমাধ্যমকর্মী, শিক্ষক, উন্নয়নকর্মীসহ নানা শ্রেণী-পেশার নাগরিকবৃন্দ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৮ জানুয়ারি, ২০২২
২০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন